রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আনসারুল্লাহ বাংলা টিম’র এক সদস্যকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছে আদালত

মনির হোসেন জীবন-   |   মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

আনসারুল্লাহ বাংলা টিম’র এক সদস্যকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছে আদালত

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’র এক সদস্যকে বিভিন্ন মেয়াদে আজ সাজা প্রদান করেছে বিজ্ঞ আদালত।

এটিইউ সূত্র বলছে, আজ মঙ্গলবার ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ (১ম আদালত), নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’র এক সন্ত্রাস বিরোধী আইনে করা মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত বিভিন্ন মেয়াদে আসামীর বিরুদ্ধে এ সাজা প্রদান করেছেন।

আজ সন্ধ্যায় এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) পুলিশ সুপার ট্রেনিং এবং অতিরিক্ত দায়িত্ব মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস মোছা, শিরিন আক্তার জাহান এসব তথ্য জানান।

তিনি জানান, ২০২০ সালের ১৮ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) একটি দল ফরিদপুর জেলার নগরকান্দা থানার লস্করদিয়া ইউনিয়নের ঝিনুকদিয়া মাঝিকান্দা গ্রামে অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’র সদস্য মো: সালাহ উদ্দিন ওরফে ক্ষনিকের মুসাফির (২৬)কে আটক করে।

আটককৃত জঙ্গি সদস্য সালাহ উদ্দিন ফরিদপুর জেলার ১নং ওয়ার্ড ইউপি রামকান্তপুর সালথা থানা রামকান্তপুর গ্রামের মোঃ জাহাঙ্গীরের পুত্র।

এটিইউ পুলিশের এ কর্মকর্তা জানান, জঙ্গি সদস্যকে ফরিদপুরের শাকপালদিয়া আনোয়ারুল উলুম মাদ্রাসা নগরকান্দা থেকে আটক করার পর তার নিকট থেকে মোবাইল ফোন এবং জঙ্গি সাংগঠনিক কার্যক্রম পরিচালনার বিভিন্ন দলিলাদি ও উগ্রপন্থী বই উদ্ধার করে। এঘটনায় আসামীর বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে ২০২০ সালের ১৯ আগস্ট ফরিদপুর জেলার নগরকান্দা থানায় একটি মামলা দায়ের করা হয়।

শিরিন আক্তার জাহান আরও জানান, পুলিশের এন্টি টেররিজম ইউনিট মামলাটির তদন্ত শেষে গত ২০২২ সালের ৫ এপ্রিল আসামী মো: সালাহ উদ্দিন ওরফে ক্ষনিকের মুসাফিরের

বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করে। বিজ্ঞ অতিরিক্ত দায়রা জজ (১ম আদালত), ফরিদপুর বিচারিক

কার্যক্রম শেষে আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ২০২৪ আসামী মোঃ সালাহ উদ্দিন ওরফে ক্ষনিকের মুসাফির (২৬)এর বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনের ৮ ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে দোষী সাব্যস্থ করে ৬

মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড

এবং ৯(৩) ধারার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ৭ বছর সশ্রম কারাদন্ড ও

২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]