বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শাকিবকে নিয়ে মানুষের এত সমস্যা কেন? প্রশ্ন অভিনেত্রী শিল্পীর

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

শাকিবকে নিয়ে মানুষের এত সমস্যা কেন? প্রশ্ন অভিনেত্রী শিল্পীর

নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী আঞ্জুমান আরা শিল্পী। দীর্ঘ ক্যারিয়ারে প্রায় তিন ডজন সিনেমায় অভিনয় করেছেন। চলচ্চিত্রে আসার আগে এ অভিনেত্রী শকুন্তলা নাট্যগোষ্ঠীর হয়ে বিভিন্ন মঞ্চনাটকে অভিনয় করেছেন। নাগ নর্তকী চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন তিনি। তবে অভিনেত্রীর প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা ছিল ‘বাংলার কমান্ডো’। সিনেমাটি ১৯৯৫ সালের ৫ মে মুক্তি পায়। এতে তার সহশিল্পী ছিলেন আমিন খান। ১৯৯৬ সালে প্রয়াত চিত্রনায়ক সালমান শাহের বিপরীতে প্রিয়জন চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর ২০০০ সালের দিকে সিনেমায় অশ্লীলতার পর্ব শুরু হলে অভিনয় থেকে সরে দাঁড়ান। পরবর্তীতে ২০১৩ সাল পর্যন্ত টিভি নাটকে অনিয়মিতভাবে অভিনয় করেন।

দীর্ঘদিন ক্যামেরার আড়ালে থাকা এ অভিনেত্রী শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিএফডিসিতে এসেছেন বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের নির্বাচনে ভোট দিতে। এরই ফাঁকে ডেইলি বাংলাদেশের মুখোমুখি হন তিনি।

আলাপকালে শিল্পী জানান, প্রযোজক ভাবছে শাকিব খানকে নিয়ে চলচ্চিত্রে কাজ করলে লগ্নীকৃত অর্থ ফিরে আসছে। নতুন নায়কদের কথা প্রযোজক শুনবে না এবং টাকা ফেরত আসেনা। শাকিব ভালো গল্প নিয়ে কাজ করছেন। প্রিয়তমা সিনেমায় দেখেছি সে কোনো জায়গায় কম্প্রোমাইজ করেনা। নতুন নায়ক নিলে প্রযোজক তাদের কথা শুনেনা। সেক্ষেত্রে এক শাকিব কত চলবে সেটা কথা না, যতদিন দর্শক তাকে দেখতে চাইবে ততদিন দেখবে। বলিউডে শাহরুখ খান, সালমান খান টিকে আছে তাহলে শাকিবকে নিয়ে মানুষের এত সমস্যা কেন?

অভিনেত্রী আরও বলেন, শাকিব খানতো কুৎসিত হয়ে যায় নাই। দর্শকদের এখনো বিনোদন দিয়ে যাচ্ছে। সে ফাইট, নাচ ভালো পারে। প্রযোজক বলছে প্রিয়তমা ৪০ কোটি টাকা ব্যবসা করেছে। নতুন নায়করা আশানুরূপ সাফল্য দিতে পারছেনা। এজন্যই শাকিব খানের চাহিদা এখনো বেশি।

শিল্পীর প্রত্যাশা ৯০ দশকের মতো ঘুরে দাঁড়াবে বাংলা চলচ্চিত্র। তিনি বলেন, এখন প্রচুর সিনেমা হতে হবে। সিনেমা হল ভালো হতে হবে। সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে। কিন্তু এখন সেটা না হয়ে, একজন আরেকজনের সমালোচনা করছে, কাউকে নিয়ে বদনাম করছে, কেউ ভালো করলে তাকে টেনে ধরার চেষ্টা করছে। আমার সময়ে আমরা ১৮-২০ ঘণ্টা কাজ করেছি কাউকে নিয়ে আলোচনা সমালোচনার সময় পাইনি।

আলাপকালে শিল্পী সমিতির নির্বাচনে তাকে প্রতিবার নির্বাচন করার অনুরোধ করা হয় বলেও জানান তিনি। বললেন, সব প্যানেল থেকে আমি নির্বাচন করার অনুরোধ পাই। আমার পক্ষে এই নোংরা রাজনীতি করা সম্ভব না। যদি পরিবেশ ভালো হতো তাহলে চিন্তা করতাম। যারা আমাকে নির্বাচন করার প্রস্তাব দিয়েছে আমি তাদের পিছনে আছি। যারা চলচ্চিত্রের ভালো করবে আমি তার পাশেই থাকব।

বর্তমান সময়ের অভিনেতা-অভিনেত্রীরা কাজ দিয়ে নয় নির্বাচন দিয়ে আলোচনায় থাকতে চান উল্লেখ করে শিল্পী আরও বলেন, যেহেতু কাজ নেই তাই নির্বাচনটাই কাজ হয়ে গেছে মানুষের। সবাই এখন রাজনীতিবিদ হয়ে গেছে। সবাই এটা নিয়ে আলোচনায় থাকতে চায়। আমরা তো আলোচনায় ছিলাম কাজ দিয়ে। এখন আর কাজ নয় নির্বাচন নিয়ে রেষারেষি করে আলোচনায় আসছে। আমাদের সেই সময় ফেরাতে হলে প্রচুর কাজ করতে হবে।

শিল্পী অভিনীত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘প্রিয়জন’, ‘বাবা কেন চাকর’, ‘শেষ প্রতীক্ষা’, ‘মুক্তি চাই’, ‘লাভলেটার’, ‘বীর সন্তান’, ‘মিথ্যার মৃত্যু’, ‘দোস্ত আমার দুশমন’, ‘গৃহবধূ’, ‘কে আমার বাবা’, ‘রাজপথের রাজা’, ‘শক্তের ভক্ত’, ‘সুজনবন্ধু’ ইত্যাদি। তবে ‘বাবা কেন চাকর’, ‘লাভলেটার’, ‘সুজনবন্ধু’ ও ‘প্রিয়জন’ ছবিগুলো তার ভীষণ প্রিয়।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৯ অপরাহ্ণ | শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]