বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খতনার সময় শিশুর লিঙ্গ কর্তনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

খতনার সময় শিশুর লিঙ্গ কর্তনের অভিযোগ

বরিশালের উজিরপুর উপজেলায় এক শিশুর সুন্নতে খতনা করতে গিয়ে লিঙ্গ কর্তনের অভিযোগ উঠেছে রহমত মোল্লা নামে এক ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে বড়াকোঠা ইউনিয়নে এ ঘটনা ঘটে। শিশু মো. ইব্রাহিম আকন উপজেলার বড়াকোঠা ইউনিয়নের সাকরাল গ্রামের মো. সোহাগ আকনের ছেলে।

জানা যায়, দুপুরে শিশু আকনের সুন্নতে খতনা করেন গোপালগঞ্জ জেলার কোটালিপাড়া উপজেলার ভুয়া চিকিৎসক (ওস্তা) রহমত মোল্লা। খতনা করতে গিয়ে তিনি ওই শিশুর অধিকাংশ লিঙ্গ কেটে ফেলেন। এ ঘটনার পর অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে শিশুটিকে প্রথমে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেয়া হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ওই শিশুর বাবা মো. সোহাগ আকন বলেন, আমার ছেলের জীবন নষ্ট করে দিয়েছে। আমি এর বিচার চাই। আমি ওই ভুয়া ডাক্তারের বিরুদ্ধে থানায় মামলা করব। আমি বর্তমানে ছেলেকে নিয়ে চিকিৎসার জন্য বরিশাল শেবাচিমে হাসপাতালে রয়েছি। ছেলেকে একটু সুস্থ করে আমি উজিরপুর থানায় মামলা করব।

তবে অভিযুক্ত রহমত মোল্লা বলেন, ‘আমি ভুলবশত ওই শিশুর লিঙ্গের বেশি অংশ কেটে ফেলেছি।’

উজিরপুর মডেল থানার ওসি জাফর আহম্মেদ বলেন, বিষয়টি শুনেছি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]