বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে যত টাকা নির্ধারণ হলো ফিতরা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২১ মার্চ ২০২৪ | প্রিন্ট

রাজশাহীতে যত টাকা নির্ধারণ হলো ফিতরা

চলতি বছর রাজশাহীতে সর্বনিম্ন ফিতরা ৯৫ টাকা। এছাড়া সর্বোচ্চ ফিতরা ২ হাজার ৬৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে ওলামায়ে কেরামের এক বৈঠকে এ ফিতরা নির্ধারণ করা হয়।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে ফিতরা নির্ধারণের উদ্দেশে রাজশাহীর ঐতিহ্যবাহী জামেয়া ইসলামিয়া শাহ মখদুম (রহ.) মাদরাসার অফিস কক্ষে এক বৈঠকের আয়োজন করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন, রাজশাহী জেলা ফিতরা নির্ধারণ কমিটির সভাপতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাওলানা শেখ তৈয়বুর রহমান নিজামী। এ সময় উপস্থিত ছিলেন মাওলানা আবদুল খালেক, মাওলানা আবদুল গনী, ড. মাওলানা ইমতিয়াজ আহমদ, মাওলানা মুস্তাফিজুর রহমান, মুফতি আজমল হোসাইন, মাওলানা মিনহাজ উদ্দীন, মুফতি জাকারিয়্যা হাবীবী, মাওলানা আবদুস সামাদসহ আরো ওলামায়ে কেরাম।

রাজশাহীর দ্রব্যমূল্যের হালনাগাদ বাজারদর পর্যালোচনা করে রাজশাহী অঞ্চলের জন্য ফিতরা নির্ধারণ করা হয়। যেখানে সর্বোচ্চ ২৬৪০ টাকা ও সর্বনিম্ন ৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাজার ভিত্তিতে ফিতরা নির্ধারণ করা হয়েছে, গমের আটা ৫৭ টাকা কেজি দরে ধরে ১.৬৫০ গ্রাম হিসেবে ৯৪.০৫ বা ৯৫ টাকা, যব ৭০ টাকা কেজি দরে ৩.৩০০ গ্রাম হিসেবে ২৩১ টাকা, খেজুর (মধ্যম) ৬০০ টাকা কেজি দরে ৩.৩০০ গ্রাম হিসেবে ১৯৮০ টাকা, কিসমিস ৫৪০ টাকা কেজি দরে ৩.৩০০ গ্রাম হিসেবে ১৭৮২ টাকা, পনির ৮০০ টাকা কেজি দরে ৩.৩০০ গ্রাম হিসেবে ২৬৪০ টাকা। এছাড়াও চলতি বছর যাকাতের নেসাব নিয়ে আলোচনা-পর্যালোচনা শেষে পুরাতন রূপার প্রতি ভরি ১২০০ দরে হিসেব এ বছরের যাকাতের নেসাব নির্ধারণ করা হয়েছে ৬৩ হাজার টাকা।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(146 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]