শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কোহলির দারুণ ইনিংসের পরও কলকাতার দাপুটে জয়

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ৩০ মার্চ ২০২৪ | প্রিন্ট

কোহলির দারুণ ইনিংসের পরও কলকাতার দাপুটে জয়

সেঞ্চুরির আক্ষেপ রয়ে গেলেও দারুণ ইনিংস খেলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ভালো সংগ্রহ এনে দেন বিরাট কোহলি। জবাব দিতে নেমে সল্ট-নারিনের দারুণ শুরুর পর ফিফটি হাঁকান ভেঙ্কাটেশ আইয়ার। সঙ্গে শ্রেয়াসের প্রচেষ্টায় আসরে দ্বিতীয় জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম ম্যাচে কলকাতার জয় ৭ উইকেটে। বেঙ্গালুরুতে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় দলটি। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে বিরাট কোহলির দল। জবাবে ১৯ বল হাতে রেখেই লক্ষ্য তাড়া করে ফেলে কলকাতা।

আগে ব্যাট করতে নামা বেঙ্গালুরু শুরুতেই হারায় ফাফ ডু প্লেসিকে। ৮ রানে অধিনায়কের বিদায়ের পর বিরাট কোহলির সঙ্গে দারুণ এক জুটি গড়েন ক্যামেরুন গ্রিন। তাদের ৪২ বলে ৬৫ রানের জুটিটি ভেঙে দেন আন্দ্রে রাসেল। ২১ বলে ৩৩ রান করে বিদায় নেন গ্রিন। চারে নামা গ্লেন ম্যাক্সওয়েলও জ্বলে উঠতে পারেননি। ১৯ বলে ২৮ রান করেন তিনি।

বাকিদের আসা যাওয়ার মাঝে লড়ে গেছেন কোহলি। ৩৬ বলে পঞ্চাশ পূর্ণ করেন তিনি। অপরপ্রান্তে দিনেশ কার্তিক এসে ক্যামিও ইনিংস খেলে দলকে এনে দেন ভালো সংগ্রহ। ৮ বলে ৩ ছক্কায় ২০ রান করে বিদায় নেন তিনি। সেঞ্চুরির পথে এগোতে থাকলেও তা পূর্ণ করা হয়নি কোহলির। ৫৯ বলে ৪ চার ও ৪ ছক্কায় ৮৩ রানে অপরাজিত থাকেন তিনি।

কলকাতার পক্ষে দুটি করে উইকেট পান হারশিত রানা ও রাসেল। একটি উইকেট নেন সুনিল নারিন। তবে দুই ম্যাচ শেষেও এখনও উইকেটহীন আইপিএল এর ইতিহাসে সবচেয়ে দামী খেলোয়াড় মিচেল স্টার্ক।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৬ পূর্বাহ্ণ | শনিবার, ৩০ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]