শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেঘনায় জাটকা ধরায় ১৩ জেলে আটক

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ৩০ মার্চ ২০২৪ | প্রিন্ট

মেঘনায় জাটকা ধরায় ১৩ জেলে আটক

চাঁদপুরে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরায় ১৩ জেলেকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে সাজা ও আটজনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) রাত ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর নৌ-থানার ওসি মো. কামরুজ্জামান।

তিনি বলেন, শুক্রবার বিকেলে মেঘনা নদীর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার এলাকা থেকে জাটকা ধরা অবস্থায় আটজন জেলেকে আটক করা হয়। তাদের থেকে ৬০০ মিটার কারেন্ট জাল, ২০০ পোনা জাল, পাঁচটি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়। আটক আট জেলের বিরুদ্ধে মৎস্য আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার রাতে সদর উপজেলা মৎস্য বিভাগ ও নৌপুলিশ পদ্মা-মেঘনায় যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় জাটকা ধরার অপরাধে পাঁচ জেলেকে আটক করা হয়। জেলেদের কাছ থেকে ৫০০ মিটার কারেন্ট জাল ও একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের কারাদণ্ড দেন।

প্রসঙ্গত, চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ ছয়টি উপকূলীয় এলাকায় সব ধরনের মাছ ধরায় দুই মাসের নিষেধাজ্ঞা শুরু হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে শুরু হওয়া এই নিষেধাজ্ঞা ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১০ পূর্বাহ্ণ | শনিবার, ৩০ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]