শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সেঞ্চুরির পথে থাকা করুণারত্নেকে ফেরালেন অভিষিক্ত হাসান

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ৩০ মার্চ ২০২৪ | প্রিন্ট

সেঞ্চুরির পথে থাকা করুণারত্নেকে ফেরালেন অভিষিক্ত হাসান

ঘরের মাঠে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে শ্রীলংকার মুখোমুখি বাংলাদেশ। যেখানে দারুণ ব্যাট করতে থাকা দিমুথ করুণারত্নেকে সাজঘরে ফেরালেন অভিষিক্ত টাইগার পেসার হাসান মাহমুদ। এতে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরলেন লঙ্কান এ ওপেনার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ দুই উইকেটে ২১০ রান।

শনিবার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলংকা দলপতি ধনঞ্জয়া ডি সিলভা। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন নিশান মাদুস্কা ও দিমুথ করুণারত্নে। ইনিংসের শুরুতেই জীবন পান মাদুস্কা।

ষষ্ঠ ওভারে অভিষিক্ত হাসান মাহমুদের অফ স্টাম্পের বাইরে লেংথ ডেলিভারি মাদুস্কার ব্যাটের কানায় লেগে দ্বিতীয় স্লিপে সহজ ক্যাচ ওঠে। কিন্তু সেটি হাতে জমাতে পারেননি জয়। ৯ রানে বেঁচে যান মাদুস্কা।

এরপর ১৬তম ওভারে দারুণ ফিল্ডিংয়ে বল ধরলেও স্টাম্প ভাঙতে পারেননি মেহেদী হাসান মিরাজ। ফলে ১৮ রানে বেঁচে যান করুণারত্নে।

পরে ধীরে ধীরে রানের গতি বাড়িয়ে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক স্পর্শ করেন মাদুস্কা। যদিও ফিফটির ইনিংস লম্বা করতে পারেননি তিনি। ম্যাচের ২৯তম ওভারে করুণারত্নের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে রান আউট হন। হাসান মাহমুদের দুর্দান্ত থ্রোতে স্ট্যাম্প ভাঙেন লিটন।

দ্বিতীয় উইকেটে কুশল মেন্ডিসের সঙ্গে ১১৪ রানের জুটি গড়েন করুণারত্নে। তবে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরেছেন করুণারত্নে (৮৬)। তাতে ভেঙে যায় এ জুটি।

করুণারত্নের উইকেট ঝুলিতে ভরেছেন অভিষিক্ত হাসান মাহমুদ। ক্রিকেটের রাজকীয় সংস্করণে যা তার প্রথম উইকেট। পরে উইকেটে আসেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। তাকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নিচ্ছেন মেন্ডিস।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫৭ পূর্বাহ্ণ | শনিবার, ৩০ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]