মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রাম টেস্ট জিততে বাংলাদেশের লক্ষ্য ৫১১

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

চট্টগ্রাম টেস্ট জিততে বাংলাদেশের লক্ষ্য ৫১১

শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সিরিজ বাঁচাতে দ্বিতীয় টেস্টে জয়ের বিকল্প নেই টাইগারদের সামনে। তবে এক্ষেত্রে বেশ বড়সড় পরীক্ষার সামনেই পড়েছে টাইগাররা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে ৫৩১ রান করা শ্রীলংকা দ্বিতীয় ইনিংসে ছয় উইকেটে ১৫৭ রানে ইনিংস ঘোষণা করেছে। প্রথম ইনিংসে ১৭৮ রানে গুটিয়ে যাওয়া বাংলাদেশকে ম্যাচ জিততে করতে হবে ৫১১ রান।

ছয় উইকেটে ১০২ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে শ্রীলংকা। দিনের শুরুতেই ফিফটি তুলে নেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। সাকিবের শিকারে পরিণত হওয়ার আগে দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন তিনি।

এরপর প্রবাথ জয়সুরিয়া ও বিশ্ব ফার্নান্দো দলকে এগিয়ে নেন। ১৫৭ রানে পৌঁছাতেই ইনিংস ঘোষণা করেন লংকান অধিনায়ক ধনঞ্জয় ডি সিলভা। ফলে ৫১১ রানের বিশাল লক্ষ্য পায় বাংলাদেশ।

এর আগে ৫৫ রানে এক উইকেট, এ অবস্থায় তৃতীয় দিন ভালো কিছুর স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। তবে সে আশা উড়ে যায় শুরুতেই। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান আসে জাকিরের ব্যাট থেকে। একপ্রান্ত আগলে লড়াই করা মুমিনুল হক করেন ৩৩ রান।

তাইজুল ২২, সাকিব ১৫ ও আগেরদিনে জয় করেছিলেন ২১ রান। আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে ব্যর্থ হলে ১৭৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। লংকানদের হয়ে আসিথা চারটি এবং বিশ্ব, কুমারা ও প্রবাথ দুটি করে উইকেট নেন।

ফলো অন করানোর সুযোগ থাকলেও তা করায়নি শ্রীলংকা। তবে এতে যেন ভালোই হয়েছে বাংলাদেশের। দিনের শেষ সেশনে লংকানদের ৬ উইকেট তুলে নেয় টাইগাররা। যেখানে বড় অবদান ছিল হাসান মাহমুদের।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]