শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে পুঁজিবাজারে লেনদেন চলছে

নিজস্ব প্রতিবেদক:   |   বুধবার, ২৭ মার্চ ২০২৪ | প্রিন্ট

সূচকের পতনে পুঁজিবাজারে লেনদেন চলছে

রমজান মাসে নতুন সময়সূচিতে লেনদেন চলছে দেশের পুঁজিবাজারে। বুধবার সূচকের নিম্নমুখী প্রবণতার মাধ্যমে লেনদেনের প্রথম ঘণ্টা পার করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। আর এসময় ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৪ কোটি টাকা।

বুধবার (২৭ মার্চ) চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে লেনদেনের প্রথম ঘণ্টায় (সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে কমেছে ৩৩ দশমিক ১২ পয়েন্ট। আর অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৯ দশমিক ৯৪ পয়েন্ট কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ

ডিএসইর তথ্যমতে, বুধবার লেনদেনের প্রথম ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩৩ দশমিক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৮০১ দশমিক ২৬ পয়েন্টে। এছাড়া ডিএস-৩০ সূচক ৮ দশমিক ৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৬ দশমিক ৪৬ পয়েন্টে। আর ডিএসইএস সূচক কমেছে ৭ দশমিক ৬১ পয়েন্ট। সূচকটি অবস্থান করছে ১ হাজার ২৫৯ দশমিক ৫৫ পয়েন্টে।

এ সময় ডিএসইতে ৩৭০টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে দাম বেড়েছে ৭২ টির কোম্পানির শেয়ারের, কমেছে ২৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টি।

এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১৪৪ কোটি ১৬ লাখ টাকার শেয়ার।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ

অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ১৯ দশমিক ৯৪ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ১১ দশমিক ৬০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৬ হাজার ৬৮৪ দশমিক ১৭ পয়েন্টে ও ১০ হাজার ১৬ দশমিক ৭৮ পয়েন্টে।

এছাড়া সিএসই-৫০ সূচক ও সিএসআই সূচক কমেছে শূন্য দশমিক ৮৪ পয়েন্ট ও ১ দশমিক ৪৯ পয়েন্ট। সূচক অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ১৮৪ দশমিক ৯২ পয়েন্টে ও ১ হাজার ৮০ দশমিক ৭২ পয়েন্ট। তবে সিএসই-৩০ সূচক শূন্য দশমিক ৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৬৮৩ দশমিক ৮১ পয়েন্টে।

এ সময় লেনদেন হয়েছে ১ কোটি ১৫ লাখ ২৪ হাজার টাকার।

লেনদেন হওয়া ৯২ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ২৩টি কোম্পানি শেয়ারের, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৫ পূর্বাহ্ণ | বুধবার, ২৭ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]