শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোনো দলকে সমর্থন নয়, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

নির্বাচনের জন্য সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা শুধু এককভাবে নির্বাচন কমিশনের দায়িত্ব নয়, সরকার-গণমাধ্যম-রাজনৈতিক দলকেও ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) গুলশানের খাজানা রেস্টুরেন্টে এ কথা বলেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস বলেন, যুক্তরাষ্ট্র কোনো দলকে সমর্থন করে না; তবে বাংলাদেশে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন চায়। নির্বাচন আইন কীভাবে প্রয়োগ হলো, আইনশৃঙ্খলা বাহিনী কী করল, গণমাধ্যম সমালোচনা করার জায়গায় আছে কিনা- এসব কিছু মিলিয়েই নির্বাচনের পরিবেশ চিন্তা করছে যুক্তরাষ্ট্র। একই পরিস্থিতি দেখার জন্য পুরো বিশ্বই অপেক্ষা করছে।

তিনি আরও বলেন, নির্বাচন পুরো বিশ্ব পর্যবেক্ষণ করে। কারণ এটি গুরুত্বপূর্ণ। তবে শুধু নির্বাচনের দিনই গুরুত্বপূর্ণ নয়। আগে যেসব কমকাণ্ড রয়েছে তাও গুরুত্বপূর্ণ।

মানবাধিকার, বিচারবহির্ভূত হত্যা ও গুম নিয়ে দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্র উদ্বেগ জানালেও বাংলাদেশ বিষয়গুলোর ক্ষেত্রে আশানুরূপ উন্নতি করতে পারেনি বলে মন্তব্য করেন পিটার হাস।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]