বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুবির নতুন ওয়েবসাইট ও অ্যাপ উদ্বোধন

কুবি প্রতিনিধি:   |   মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

কুবির নতুন ওয়েবসাইট ও অ্যাপ উদ্বোধন

দীর্ঘ প্রতীক্ষা শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নতুন ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ উদ্বোধন করা হয়েছে। সোমবার (১২ ডিসেম্বর) দুপুর ১২ টায় ভার্চুয়াল ক্লাস রুমে ওয়েবসাইট কমিটির আহ্বায়ক ও আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন ওয়েবসাইট ও অ্যাপ উদ্বোধন করেন।

ওয়েবসাইট কমিটি সূত্রে জানা যায়, ‘ন্যানো সফট’ নামক একটি বেসরকারি ফার্ম বিশ্ববিদ্যালয়ের নতুন ওয়েবসাইট ও অ্যাপ নির্মাণ করেছে। শর্ত অনুযায়ী তারা টানা ২ বছর বেকআপ সার্ভিস দিবে। পরবর্তী তারা অন কলে সার্ভিস দিবে। এছাড়া ওয়েবসাইটের পাশাপাশি সামনের সপ্তাহে মোবাইল এ্যাপস আসবে। যা এন্ড্রয়েড ও আইফোনেও ব্যবহার করা যাবে।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির, ট্রেজারার ড. আসাদুজ্জামান, প্রক্টর কাজী ওমর সিদ্দিকীসহ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আইনুল হক সহ বিভিন্ন বিভাগের সভাপতি ও বিভিন্ন অনুষদের ডিন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘আমাকে যখন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মনোনীত করা হলো তখন আমি এই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ঢুকেছিলাম তথ্যের জন্য। কিন্তু আমাকে হতাশ হয়ে ফিরতে হয়েছে। তথ্য আপডেট না থাকায় যোগদানের পরও আমাকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়েছে। এরকম সমস্যার সম্মুখীন অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরাও হয়েছেন। সেই জায়গা থেকে দীর্ঘদিনের চেষ্টায় আমরা নতুন একটি ওয়েবসাইট সবার সামনে উন্মোচন করতে পেরেছি। এভাবে সামনের দিনে আরো নতুন নতুন বিষয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাথে যুক্ত হবে।’ এর আগে অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখকে আহ্বায়ক করে ২০২০ সালের অক্টোবর মাসে ৪ সদস্যের একটি কমিটি করা হয়। সেই কমিটি কাজ শুরু করলেও মাঝ পথে রশিদুল ইসলাম শেখ তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর রোষানলে পড়ে কাজ বন্ধ করতে বাধ্য হন। পরবর্তীতে বর্তমান উপাচার্যের যোগদানের পর রশিদুল ইসলাম শেখের কমিটি আবারো কাজ শুরু করে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]