শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ময়লার স্তূপ থেকে নবজাতককে জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

ময়লার স্তূপ থেকে নবজাতককে জীবিত উদ্ধার

মাদারীপুর পৌরসভা এলাকার একটি ময়লার স্তূপ থেকে ফুটফুটে এক নবজাতককে উদ্ধার করেছে স্থানীয়রা। শিশুটি বর্তমানে মাদারীপুর সদর হাসপাতালের নবজাতক ওয়ার্ডে চিকিৎসাধীন।

রোববার সকালে পৌরসভা এলাকার চায়ের দোকানের পাশে একটি ময়লার স্তূপ থেকে ওই নবজাতককে উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শী সাথী আক্তার বলেন, আমি বাসা থেকে পৌরসভা এলাকায় বাচ্চাকে নিয়ে স্কুলে যাচ্ছিলাম। পথে পৌর এলাকার একটি চায়ের দোকানের পাশে ডাস্টবিনে ময়লা কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় শিশুটিকে দেখতে পাই। তখন আমিসহ কয়েকজন মিলে নবজাতকটিকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যাই। পরে হাসপাতাল কর্তৃপক্ষ উন্নত চিকিৎসার জন্য হাসপাতালের নবজাতক ওয়ার্ডে পাঠায়। বর্তমানে শিশুটি হাসপাতালের নিবিড় পরিচর্যায় আছে।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার শিশু চিকিৎসক ডা. নাইমা ফেরদৌস শান্তা বলেন, সকালের দিকে কিছু লোক নবজাতকটিকে ময়লা-গোবর কাদা-মাটি জড়ানো একটি কাপড় দিয়ে পেঁচিয়ে হাসপাতালে নিয়ে আসে। আমরা শিশুটিকে নিবিড় পরিচর্যার জন্য শিশু ওয়ার্ডে ভর্তি করে নিয়েছি। শিশুটির চিকিৎসা চলছে। বর্তমানে সে সুস্থ আছে। নবজাতকের বয়স এক দিন হবে।

মাদারীপুর সদর থানার ওসি মো. মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ময়লার স্তূপে একটি নবজাতককে কে বা কারা রেখে গেছে বলে শুনেছি। ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৮ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]