বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

বাংলাদেশে বিদেশি গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের সংগঠন ওভারসিজ করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ওকাব) সভাপতি নির্বাচিত হয়েছেন জার্মান নিউজ এজেন্সির নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) ব্যুরো প্রধান জুলহাস আলম।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সংগঠনের সাধারণ সভা শেষে দুবছর মেয়াদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক কাদির কল্লোল।

নব-নির্বাচিত কমিটির সহ-সভাপতি হয়েছেন শফিকুল আলম (এএফপি), যুগ্ম-সম্পাদক হয়েছেন নাইম-উল-করিম (সিনহুয়া), কোষাধ্যক্ষ হয়েছেন পুলক ঘটক (বেনার নিউজ)। এছাড়া সংগঠনের সিনিয়র সদস্য হারুন হাবীব, ফরিদ হোসেন, রফিকুর রহমান, পারভীন এফ চৌধুরী, মীর সাব্বির ও কামরান রেজা চৌধুরী নতুন কমিটির নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন।

কাদির কল্লোল নতুন এই কমিটিতে সাবেক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন। নির্বাচন পরিচালনা করেন সিনিয়র সাংবাদিক শাহজাহান সরদার ও কাদির কল্লোল।

এর আগে, সাধারণ সভায় সংগঠনের সংবিধানের কিছু সংশোধনী প্রস্তাব ও অন্যান্য সাংগঠনিক প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। সভায় সদস্য সচিবের রিপোর্টের ওপর আলোচনায় অংশগ্রহণ করেন সদস্য ফরিদ হোসেন, হারুন হাবীব, রফিকুর রহমান, পারভীন এফ চৌধুরী, মোসলেম উদ্দিন, রাশেদ চৌধুরী, জুলহাস আলম, পুলক ঘটক, নাইম-উল করিম প্রমুখ। সদস্য সচিবের রিপোর্ট উপস্থাপন করেন নজরুল ইসলাম মিঠু।

সভার শুরুতে ওকাবের প্রয়াত সদস্যদের জন্য শোক প্রকাশ প্রস্তাব গ্রহণ করা হয় এবং তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করে ১ (এক) মিনিট নীরবতা পালন করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫০ পূর্বাহ্ণ | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]