শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের রেস্টুরেন্টের ব্যাংক হিসাব সচল

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৪ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

সাকিবের রেস্টুরেন্টের ব্যাংক হিসাব সচল

ক্রিকেটার সাকিব আল হাসানের মালিকানাধীন রেস্তোরাঁর ব্যাংক হিসাব সচল করার নির্দেশনা দেওয়া হয়েছে। পাওনা ৩ লাখ ৯২ হাজার টাকার বকেয়া বা ফাঁকি দেওয়া ভ্যাট সরকারি কোষাগার জমা হওয়ায় পর এসেছে এই নির্দেশনা।

ঢাকা পশ্চিমের কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের মিরপুর বিভাগ থেকে মঙ্গলবার দেওয়া চিঠির সূত্রে এসব তথ্য জানা গেছে।

এনবিআরের ভ্যাট বিভাগের সদস্য বরাবর দেওয়া চিঠিতে বলা হয়েছে, যেহেতু সাকিব ৭৫ (নিবন্ধন নং-১৭০৬১০৫৯৭৭৫) রেস্টুরেন্টের নিজ চূড়ান্ত দাবিনামার পরিপ্রেক্ষিতে প্রাপ্য বকেয়া মোট ৩ লাখ ৯২ হাজার ৮৮৮ টাকা এবং অনাদায়ীকাল পর্যন্ত মাসিক ২ শতাংশ হারে প্রযোজ্য সুদ পাওনা ছিল। তা আদায়ের জন্য গত ৫ ডিসেম্বর ব্যাংক অ্যাকাউন্ট অপরিচালনাযোগ্য বা ফ্রিজ করার জন্য সুপারিশ করা হয়েছিল।

এরপর প্রতিষ্ঠানটি গত ১ জানুয়ারি সোনালী ব্যাংকের বনানী শাখায় দুইটি ট্রেজারি চালানের মাধ্যমে বকেয়া টাকা ও প্রযোজ্য সুদ পরিশোধ করেছে। সেহেতু সাকিব ৭৫ রেস্টুরেন্টের সব ব্যাংক অ্যাকাউন্ট পরিচালনযোগ্য বা সচল করতে অনুরোধ করা হয়েছে।

এনবিআর সূত্রে জানা গেছে, রাজধানীর মিরপুরের রবিউল প্লাজায় অবস্থিত ক্রিকেটার সাকিবের মালিকানাধীন রেস্তোরাঁ সাকিব ৭৫-এ সুদসহ ঐ টাকা বকেয়া ছিল। সবশেষ ঢাকা (পশ্চিম) কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট থেকে সাকিব ৭৫ রেস্টুরেন্টের ব্যাংক হিসাব জব্দের সুপারিশ করে চিঠি দেওয়া হয়েছিল। সরকারি-বেসরকারি ৬১টি প্রতিষ্ঠানকে চিঠি ইস্যু করার পরপর সাকিব ৭৫ রেস্টুরেন্টের পক্ষ থেকে ভ্যাট ফাঁকির টাকা জমা দেওয়া হয়।

এর আগে, ভ্যাট কমিশনারেট থেকে সাকিব ৭৫ রেস্তোরাঁর ব্যাংক হিসাব জব্দ করতে অগ্রণী ব্যাংক, ইসলামী ব্যাংক, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, বাংলাদেশ কমার্স ব্যাংক, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ঢাকা ব্যাংক, এক্সিম ব্যাংক, যমুনা ব্যাংকসহ প্রায় ৬১টি ব্যাংককে চিঠি দেওয়া হয়েছিল।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৯ পূর্বাহ্ণ | বুধবার, ০৪ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]