শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বগুড়া-৪ আসনে ভোট চলছে, ৫৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বগুড়া-৪ আসনে ভোট চলছে, ৫৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ
কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে বগুড়া-৪ (নন্দীগ্রাম-কাহালু) সংসদীয় শূন্য আসনের উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমএ) ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোট চলবে। এ আসনে ১১২টি কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়া হবে এবং এর মধ্যে ৫৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিফা নুসরাত জানান, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রতিটি ভোটকেন্দ্রে এবং কেন্দ্রের বাইরে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োগ করা হয়েছে।

সকালে নন্দীগ্রাম সরকারি পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়, কাজী আব্দুল ওয়াজেদ বালিকা বিদ্যালয়, রিধইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রসহ বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে ভোটারদের উপস্থিতি কম দেখা গেছে। বিভিন্ন প্রার্থীদের এজেন্টরা জানিয়েছেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।

পৌরসভার ভোটার আনোয়ার হোসেন বলেন, কোনো প্রকার ঝামেলা ছাড়াই ইভিএমে ভোট দিতে পেরেছি। তারা বলেন, ইভিএমে ভোট দেওয়া খুবই সহজ।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, বগুড়া-৪ আসনে ৯ জন প্রার্থী উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন- ১৪ দলীয় জোটের মনোনীত জেলা জাসদের সভাপতি সাবেক এমপি একেএম রেজাউল করিম তানসেন (মশাল), সাবেক মেয়র ও সাবেক বিএনপি নেতা কামরুল হাসান সিদ্দিকী জুয়েল (কুড়াল), কেন্দ্রীয় জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক শাহীন মোস্তফা কামাল (লাঙ্গল), জাকের পার্টির আব্দুর রশিদ সরদার (গোলাপ ফুল), বাংলাদেশ কংগ্রেস পার্টির তাজ উদ্দিন মন্ডল (ডাব), সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত আশরাফুল হোসেন হিরো আলম (একতারা), স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট ইলিয়াস আলী (কলার ছড়ি), গোলাম মোস্তফা (দালান), মুশফিকুর রহমান কাজল (ট্রাক) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, এই আসনে ১১২টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৫৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। বগুড়া-৪ আসনে মোট ভোটার তিন লাখ ২৮ হাজার ৪৬৯ জন। এর মধ্যে কাহালু উপজেলায় ৯০ হাজার ৯৬৩ জন নারী এবং পুরুষ ভোটার ৮৯ হাজার ৮৮০ জন। নন্দীগ্রামে ৭৪ হাজার ৪৭১ জন নারী এবং পুরুষ ভোটার ৭৩ হাজার ১৫৫ জন। এই আসনে নারী ভোটার বেশি। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, বগুড়া-৪ (নন্দীগ্রাম-কাহালু) উপনির্বাচনে সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২০ পূর্বাহ্ণ | বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]