শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭ মাসেই কোরআন মুখস্ত করল ৮ বছরের মাহফুজা

নিজস্ব প্রতিবেদক:   |   রবিবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

৭ মাসেই কোরআন মুখস্ত করল ৮ বছরের মাহফুজা

৮ বছরের শিশু মাহফুজা আক্তার। এই বয়সেই মাত্র ৭ মাসে পবিত্র কোরআন হিফজ (মুখস্ত) করেছে সে। এ ঘটনায় স্থানীয়দের মাঝে আলোড়ন সৃষ্টি করেছে সে।

রাজবাড়ীর কালুখালি উপজেলার মাঝবাড়ি ইউনিয়নের মোহনপুর গ্রামের মো. হামিদুর রহমানের মেয়ে মাহফুজা আক্তার। সে কালুখালি উপজেলার মাঝবাড়ি ইউপির ১ নম্বর ওয়ার্ডের মোহনপুর গ্রামের মোহনপুর হালিমাতুস সাদিয়া মহিলা মাদরাসা ও এতিমখানার হিফজ বিভাগের শিক্ষার্থী।

জানা গেছে, শিশু মাহফুজা আক্তার ২০২১ সালের আগস্ট মাসে ২৮ তারিখে মাদরাসায় ভর্তি হন। পবিত্র কোরআন মুখস্ত করার আগে এ মাদরাসা থেকেই মাত্র ১০ মাস সময় নিয়ে পবিত্র কোরআন দেখে দেখে, সহিহ-শুদ্ধভাবে তেলাওয়াত করা শেখে। এরপর ২০২২ সালের ১ জুলাই থেকে সে ছবক শুরু করে এবং ২০২৩ সালের জানুয়ারি মাসের ৩১ তারিখে শেষ করে। মাত্র সাত মাস সময়ে পূর্ণ কোরআন মুখস্ত করে ফেলে সে। প্রথম দিকে সে ৫ থেকে ৭ পৃষ্ঠা মুখস্ত করলেও শেষের দিকে এসে ১৮ থেকে ২০ পৃষ্ঠা করে পড়েছে।

মাদরাসা অধ্যক্ষ মাওলানা মো. আব্দুর রহমান সোহান জানান, নুরানী ও নাজেরা শাখায় পড়াশোনা শেষ করতে সময় লাগে প্রায় তিন বছর। সেখানে তার সময় লেগেছে মাত্র ১০ মাস। ১০ মাস নাজরানা বিভাগে পড়ার পর কোরআনের সবক নেয় মাহফুজা। এরপর মাত্র ৭ মাসে পবিত্র কোরআন হিফজ (মুখস্ত) করে সে। মাহফুজার আন্তরিক চেষ্টা, প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষিকাদের প্রচেষ্টা ও পরিবারের সহযোগিতায় আল্লাহর রহমতে সে এই মহা পুরস্কারে ভূষিত হয়েছে। মাহফুজার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০১ পূর্বাহ্ণ | রবিবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]