বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরিচয় পরিবর্তন করলেন ফেরদৌস

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

পরিচয় পরিবর্তন করলেন ফেরদৌস

ঢালিউডের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস। বিভিন্ন উপন্যাস অবলম্বনে অভিনয় করলেও এখন তিনি ঔপন্যাসিক। এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার প্রথম গ্রন্থ ‘এই কাহিনি সত্য নয়’। এটি প্রকাশ করেছে প্রথমা।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের মোড়ক উন্মোচন মঞ্চে আনুষ্ঠানিকভাবে বইটি পাঠকের সামনে আনা হয়। এ সময় ফেরদৌসের সঙ্গে উপস্থিত ছিলেন লেখক আনিসুল হক, গীতিকবি কবির বকুলসহ আরও অনেকে।

এ প্রসঙ্গে ফেরদৌস জানান, কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার সময়ের একটি ঘটনা থেকে তার উপন্যাসের গল্পের সূচনা। এরপর সেখানে কল্পনার জগৎ বিস্তৃত করেছেন তিনি। অর্থাৎ সত্য এবং কল্পনার মিশেলে উপন্যাসটি সাজিয়েছেন নবীন এ লেখক। বইটির প্রচ্ছদ এঁকেছেন চিত্রশিল্পী মাসুক হেলাল।

নায়ক হওয়ার এক যুগ পর লেখক হলেন ফেরদৌস। কেন? তার জবাবে অভিনেতা বলেন, ‘ছাত্রজীবন থেকেই পড়তে ভালো লাগে আমার। সেই সঙ্গে লেখার অভ্যাসও ছিল। কিন্তু বই লেখার ব্যাপারে সেভাবে ভাবিনি। প্রথমা প্রকাশনীর কর্তৃপক্ষ উৎসাহ দিয়েছেন বিধায় উপন্যাসটি লেখা।’

উল্লেখ্য, ফেরদৌস আহমেদ পড়াশোনা করেছেন সাংবাদিকতায়। ক্যারিয়ারের পা রাখেন মডেল হিসেবে। ১৯৯৮ সালে আত্মপ্রকাশ করেন সিনেমায়। ওই বছরই ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমার সুবাদে নায়ক হিসেবে খ্যাতি পান। এরপর দীর্ঘ এ জার্নিতে অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন। নিজেকে প্রমাণ করেছেন পাকা শিল্পী হিসেবে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৮ পূর্বাহ্ণ | সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]