বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ড্রেসিংরুমে ধূমপান, যে শাস্তি পেতে পারেন সুজন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

ড্রেসিংরুমে ধূমপান, যে শাস্তি পেতে পারেন সুজন

বিপিএলের চলতি আসরে নিজেদের শেষ ম্যাচটা জয় দিয়ে রাঙিয়েছে খুলনা টাইগার্স। তবে নিজের ভুলে আনন্দের দিনটা মাটি করেছেন দলটির কোচ খালেদ মাহমুদ সুজন। ম্যাচ চলাকালীন সময়ে ড্রেসিংরুমে ধূমপান করে রীতিমতো সমালোচনার জন্ম দিয়েছেন তিনি।

সুজনের আবিষ্কার হাবিবুর রহমান সোহান শুক্রবার রাতে শেরে বাংলায় দেখালেন নিজের ব্যাটিং তাণ্ডব। রাজশাহীর এ আনকোরা যুবার ৯ বলে ৩০ রানের ঝড়ো ইনিংসে ভর করে রুদ্ধশ্বাস লড়াইয়ে সাকিবের ফরচুন বরিশালকে হারায় খুলনা টাইগার্স। কিন্তু খুলনার কোচ সুজন এ সাফল্যের আনন্দটা উপভোগ করতে পারলেন কই!

খেলা চলার মাঝে ড্রেসিংরুমে ধূমপান করে রীতিমত নিন্দিত ও সমালোচিত জাতীয় দলের এ সাবেক অধিনায়ক। সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে ধূমপানরত সুজনের ছবি ভাইরাল। ক্রিকেট সমর্থকদের প্রশ্ন, জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান টিম ডিরেক্টর হয়েও খালেদ মাহমুদ সুজন এ কী করলেন?

ড্রেসিংরুমে ক্রিকেটারদের পাশে দাঁড়িয়ে ধূমপান করা যে ক্রিকেটীয় রীতি, নীতি ও সংস্কৃতির সঙ্গে একেবারেই মানানসই নয়। শুধু লোক নিন্দার মুখে পড়া নয়। এমন কাজ করে অনিবার্য শাস্তির অপেক্ষায় সুজন। তার অর্থদণ্ড হওয়ার সম্ভাবনা খুব বেশি।

সুজনের ড্রেসিংরুমে ধূমপানের বিষয়টি নিয়ে বরিশাল ও খুলনা ম্যাচের রেফারি সাবেক ক্রিকেটার দেবব্রত পাল বলেছেন, তিনি স্টেডিয়াম থেকে খেলা শেষে ফেরার পর মোবাইলে ফুটেজটি দেখেছেন। এ ব্যাপারে তাৎক্ষণিক কোনো মন্তব্য না করে শুধু বলেছেন, ড্রেসিংরুমে ধূমপান অবশ্যই ক্রিকেটীয় স্পিরিটের পরিপন্থী।

এক্ষেত্রে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খালেদ মাহমুদের অপরাধের শাস্তি হিসেবে হয় মৌখিক সতর্ক, না হয় ম্যাচ ফি কর্তনের সম্ভাবনাই বেশি। সূত্র আরো জানায়, সাধারণত বয়সে তরুণ ও অনভিজ্ঞদের কেউ এমন কাজ করলে তাকে মৌখিকভাবে সতর্ক করে দেওয়া হয়।

কিন্তু খালেদ মাহমুদ সুজন তো অনেক অভিজ্ঞ। জাতীয় দলের ক্রিকেটার ও অধিনায়ক ছিলেন। জাতীয় দলের ম্যানেজার, সহকারী কোচের ভূমিকায়ও ছিলেন। টিম ডিরেক্টরের গুরুত্বপূর্ণ পদেও আসীন। আর বিপিএলের শুরু থেকেই তিনি কোচ।

তাই তার মতো অভিজ্ঞ ক্রিকেট ব্যক্তিত্বর ড্রেসিংরুমে ধূমপান কিছুতেই মানায় না। তাই সুজনের অর্থদণ্ড হওয়ার সম্ভাবনাই বেশি। সূত্র জানিয়েছে, সুজনের ম্যাচ ফির ১৫ থেকে ২০ শতাংশ কাটা যেতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৮ পূর্বাহ্ণ | শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]