শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

আগামী প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ভাষা আন্দোলনের মধ্যদিয়ে বাঙালির লাড়াই সংগ্রামের গোড়াপত্তন হয়েছিল। যার নেতৃত্বে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুাজবুর রহমান। অপশক্তিকে দমন করে সেই চেতনা ধারণ করতে হবে এবং আগামী প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।
মঙ্গলবার সকালে নওগাঁ জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ৩০ লাখ শহিদের রক্তের বিনিময়ে যে স্বাধীনতা অর্জিত হয়েছে এবং বঙ্গবন্ধু জীবন দিয়ে গেছে সেই স্বাধীনতাকে সম্মুখ রাখার জন্য সব অপশক্তিকে দমন করতে হবে।

আলোচনা সভায় সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক, নির্মল কৃষ্ণ সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ জাহাঙ্গীর সোহেলসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে, মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাত ১২টা ১ মিনিটে নওগাঁ শহরের মুক্তির মোড়ে কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন খাদ্যমন্ত্রী।

শ্রদ্ধা নিবেদন শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, ১৯৫২ সালে ২১ ফেব্রুয়ারি সালাম, বরকত, রফিক বুকের তাজা রক্ত ঢেলে দেওয়ার মধ্যে দিয়ে বাংলাদেশের স্বাধিকার আন্দোলন এবং স্বাধীনতা আন্দোলনের বীজ বপন হয়েছিল। তাই বাঙালি জাতিকে ফিরে যেতে হবে সেই শিকড়ের সন্ধানে। তাহলেই স্বাধীনতার চেতনাকে আমরা বুকে ধারণ করা যাবে।

এ সময় জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হকসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন। পরে একে একে জেলা প্রশাসক, পুলিশ সুপার, মুক্তিযোদ্ধা ইউনিটসহ সর্বস্তরের মানুষের ঢল নামে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]