শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুঁজিবাজারে মার্চে সুখবর আসছে: বিএসইসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০১ মার্চ ২০২৩ | প্রিন্ট

পুঁজিবাজারে মার্চে সুখবর আসছে: বিএসইসি চেয়ারম্যান

পুঁজিবাজারে মার্চ মাসে অনেক সুখবর আসছে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

তিনি বলেন, মার্চ থেকে মে, জুনের মধ্যে ব্যাংকগুলোর ডিভিডেন্ড চলে আসবে। ব্যাংকগুলোর বিনিয়োগের হাজার হাজার কোটি টাকার সক্ষমতা বেড়ে যাবে। ঠিক কত হাজার কোটি টাকা বাড়বে, এর সংখ্যাটা না বলতে পারলেও অনেক বড় হবে। তাই মার্চে অনেক সুখবর আসা শুরু হবে।

রাজধানীর একটি হোটেলে ট্রাস্ট রিজিওনাল ইক্যুইটি লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে মঙ্গলবার তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শান্তা অ্যাসেট ম্যানেজম্যান্টের সিইও আরিফ খান।

প্রধান অতিথির বক্তব্যে শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, সব মার্কেট ঠিক আছে। শুধু সেকেন্ডারি মার্কেটে সমস্যা। বিনিয়োগকারীদের সঙ্গে বসেছি, তারা কিছুই বলতে পারে না। সেকেন্ডারি মার্কেটে তো আমাদের হাত নেই। প্রাইমারি মার্কেটে, বন্ড মার্কেটে আমরা ভালো করছি।

তিনি বলেন, বাংলাদেশের ব্যবসা আর আগের মতো নেই। একই মার্কেট নিয়ে সবাই কাড়াকাড়ি করে। বাংলাদেশে যোগ্যতা থাকলে বিদেশের থেকে বেশি আয় করা যায়। বাংলাদেশে এখনও প্রচুর সুযোগ রয়েছে।

বিএসইসি চেয়ারম‌্যান বলেন, প্রতি বছর আমাদের পার ক‌্যাপিটাল ইনকাম ও জিডিপি গ্রোথ হচ্ছে। ইউরোপের অর্ধেক দেশ থেকে আমাদের জিডিপির সাইজ বড়। মালয়েশিয়ার থেকে জিডিপির সাইজ অনেক বড়। আমাদের দেশের মার্কেটে পার্চেসিং পাওয়ার ডেইলি অনেক বাড়ছে।

অনুষ্ঠানে ট্রাস্ট রিজিওনাল ইক্যুইটি লিমিটেডের চেয়ারম‌্যান তরফদার মো. রুহুল আমিন ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তানিয়া শারমিনসহ অন‌্যান‌্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৫ পূর্বাহ্ণ | বুধবার, ০১ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]