বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেডিকেলের ভর্তি পরীক্ষা আজ, প্রতি আসনে লড়বেন ১২ জন

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১০ মার্চ ২০২৩ | প্রিন্ট

মেডিকেলের ভর্তি পরীক্ষা আজ, প্রতি আসনে লড়বেন ১২ জন

দেশের সব মেডিকেল কলেজে ২০২২-২৩ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার (১০ মার্চ) সকাল ১০টা থেকে শুরু হবে। এক ঘণ্টার এ পরীক্ষা শেষ হবে সকাল ১১টায়। রাজধানীসহ সারা দেশের ১৯টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রাজধানীর বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, ইতোমধ্যে কেন্দ্রের সামনে জড়ো হতে শুরু করেছেন পরীক্ষার্থীরা। সবাই শেষ মুহূর্তের প্রস্তুতি হিসেবে বইয়ের পাতায় চোখ বুলিয়ে নিচ্ছেন। আর প্রতিটি পরীক্ষার্থীর সাথে এক বা একাধিক অভিভাবকের দেখা মিলছে।

সকাল সাড়ে ৯টার আগেই পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। পরীক্ষার হলে কোনো ডিভাইস নেয়া যাবে না। এছাড়া পরীক্ষার সময় দুই কান খোলা রাখতে হবে বলেও স্বাস্থ্য শিক্ষা অধিদফর থেকে জানানো হয়েছে।

এবারের ভর্তি পরীক্ষা দেশের ১৮টি সরকারি মেডিকেল কলেজ ও একটি ডেন্টাল কলেজের মোট ৫৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এক ঘণ্টার ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা হবে।

এ বছর মোট আবেদনকারীর সংখ্যা এক লাখ ৩৯ হাজার ২১৭ জন। সরকারি-বেসরকারি মিলিয়ে ১০৮টি মেডিকেল কলেজে মোট আসন রয়েছে ১১ হাজার ১২২টি। সেই হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়বেন ১২ জন পরীক্ষার্থী।

এ ছাড়া প্রতারকচক্রের অনৈতিক প্রলোভনে সাড়া না দেয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর। প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ালে তথ্যপ্রযুক্তি আইনের আওতায় ব্যবস্থা নেয়া হবে বলেও জানানো হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ১০ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]