বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫০ তরুণীর ছবি দিয়ে ফেসবুক আইডি, যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১০ মার্চ ২০২৩ | প্রিন্ট

৫০ তরুণীর ছবি দিয়ে ফেসবুক আইডি, যুবক গ্রেফতার

চট্টগ্রামে তরুণীদের নামে ফেসবুক আইডি খুলে অশ্লীল পোস্ট ও হয়রানির অভিযোগে আল মামুন নামে এক যুবককে গ্রেফতার করেছে নগর পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ।

বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন কাউন্টার টেরোরিজম বিভাগের এডিসি আসিফ মহিউদ্দীন। এর আগে, ভোরে নগরের ইপিজেড থানার দক্ষিণ হালিশহর নিউমুরিং তক্তারপুল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আল মামুন ঐ এলাকার আবু শুক্কুরের ছেলে। তিনি নগরের একটি পোশাক কারখানায় কাজ করেন।

এডিসি আসিফ মহিউদ্দীন জানান, প্রথমে বিভিন্ন বয়সী তরুণীদের ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতেন মামুন। ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করলে সেই আইডি থেকে ছবি সংগ্রহ করতেন। এরপর ভুয়া ফেসবুক আইডি তৈরি করে অশ্লীল পোস্ট দিতেন। ভুয়া আইডি থেকে পরিচিতদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে অশ্লীল মেসেজও দিতেন। এভাবে তরুণীদের তথ্য ব্যবহার করে অর্ধ শতাধিক ভুয়া ফেসবুক আইডি তৈরি করেন তিনি।

আসিফ মহিউদ্দীন আরো জানান, সম্প্রতি ভুক্তভোগীরা কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিটে অভিযোগ করেন। এছাড়াও একাধিক তরুণী বিভিন্ন থানায় জিডির পাশাপাশি পুলিশের সাইবার সাপোর্ট ফর উইমেনে অভিযোগ করেন। এসব অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে মামুনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে মামুন জানান- গত ৭-৮ মাস ধরে এ ধরনের কাজের সঙ্গে যুক্ত তিনি। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ুয়া তরুণীরাই ছিল তার মূল টার্গেট।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১০ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]