শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ইউনুস ইস্যুতে আন্তর্জাতিক ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি’

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ মার্চ ২০২৩ | প্রিন্ট

‘ইউনুস ইস্যুতে আন্তর্জাতিক ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি’

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, হঠাৎ করে বাংলাদেশবিরোধী আন্তর্জাতিক লবিস্টদের প্রধান ক্রীড়নক নোবেল বিজয়ী ড. ইউনুস সংবাদের শিরোনাম হয়েছেন। এভাবে রাজনীতিতে হঠাৎ ইউনুসকে নিয়ে উত্তাপ ছড়ানোতে আরেকটি আন্তর্জাতিক ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। ড. ইউনুসকে আমাদের চিনতে বাকি নেই। বাংলাদেশে যাতে পদ্মা সেতু হতে না পারে এজন্য বিশ্ব ব্যাংকের তহবিল বরাদ্দ বাতিলের মূল ঘটক তিনিই। তার কেলেঙ্কারি ইতিহাস দীর্ঘ এবং তার হাতও লম্বা।

শুক্রবার বিকেলে নগরের দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, হঠাৎ ৪০ জন বিদেশি ড. ইউনুসকে কথিত মূল্যায়ন ও স্বীকৃতি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ এবং আবদার জানিয়েছেন। এটাও বাংলাদেশবিরোধী আরেকটি আন্তর্জাতিক ষড়যন্ত্র ও অপকৌশল ছাড়া আর কী হতে পারে আজ সেটাই জাতির মুখ্য প্রশ্ন। এই প্রশ্নের উত্তর আমাদেরকে অবশ্যই পেতে হবে এবং এখনই উত্তর খোঁজার জোর প্রস্তুতি নেয়ার সময় এসেছে।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্দেশনা ও সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের সকল কার্যক্রম চলমান রেখেছে। সংগঠনের পরিধি বেড়ে যাচ্ছে, যেকোনো পরিস্থিতি মোকাবিলায় মহানগর আওয়ামী লীগ নিজের সক্ষমতার প্রমাণ রেখেছে। যে সকল থানা ও ওয়ার্ড সম্মেলন এখনো হয়নি, সেগুলো অবশ্যই পর্যায়ক্রমে বিধি মোতাবেক হবে। সর্বোপরি সম্প্রতি গণভবনে আমাদের সঙ্গে দলীয় সভাপতি শেখ হাসিনা বৈঠকে যে সিদ্ধান্তগুলো দিয়েছিলেন, সেগুলোর আলোকে সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হচ্ছে।

সভায় আরো উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, বদিউল আলম, আবদুচ সালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বাবু চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী জহুর আহমদ, মাহবুবুল হক মিয়া, জালাল উদ্দীন ইকবাল, দিদারুল আলম চৌধুরী, আব্দুল আহাদ, আবু তাহের, ড. ফয়সল ইকবাল চৌধুরী, মো. শহিদুল আলম, নির্বাহী সদস্য আবুল মনছুর, গাজী শফিউল আজিম, সৈয়দ আমিনুল হক, গোলাম মোহাম্মদ চৌধুরী প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:১২ পূর্বাহ্ণ | শনিবার, ১১ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]