শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু শিশুদের ভালোবাসতেন : আরিফুর রহমান দোলন

নিজস্ব প্রতিবেদক:   |   শুক্রবার, ১৭ মার্চ ২০২৩ | প্রিন্ট

বঙ্গবন্ধু শিশুদের ভালোবাসতেন : আরিফুর রহমান দোলন

 

ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন বলেছেন, আমি বিশ্বাস করি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এই স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভেতরে শিশুকাল থেকেই মানুষের জন্য দরদ ছিল, মানবিকতা ছিল। তিনি শিশুদের ভালবাসতেন।

শুক্রবার শরিয়তপুর নড়িয়ায় মজিদ-জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজে জাতীয় শিশু দিবসে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ঢাকা টাইমস সম্পাদক বলেন, যখন বঙ্গবন্ধু স্কুলে পড়তেন তখনই দরিদ্র কোনো শিক্ষার্থীর বই নেই জানতে পারলে, নিজের বই দিয়ে দিতেন। নিজের গায়ের কাপড় খুলে দরিদ্র মানুষকে বিলিয়ে দিতেন। এমনকি দুর্ভিক্ষের সময় নিজের গোলার ধান পর্যন্ত তিনি মানুষকে বিলিয়ে দিয়েছেন। তার ভেতরে সেই মানবিকতা ছোটবেলা থেকেই ছিল।
আরিফুর রহমান দোলন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে দেশ গঠনে দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে এগিয়ে যাচ্ছেন, আমাদের তা অনুসরণ করে দেশের উন্নয়নে আত্মনিয়োগ করতে হবে।
মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজেরং প্রতিষ্ঠাতা সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হকের প্রশংসা করে ঢাকা টাইমস সম্পাদক বলেন, আমাদের সকলের উচিত নিজ নিজ অঞ্চলের জন্য কাজ করা। আর তা শহীদুল হকের নিজ অঞ্চলে এত উন্নত একটি স্কুল প্রতিষ্ঠা থেকে শেখা উচিত যে, কিভাবে নিজ অঞ্চলের উন্নয়নে কাজ করতে হয়। এছাড়া এত উন্নত আধুনিক একটি শিক্ষা প্রতিষ্ঠান শরিয়তপুরে আছে, তা নিজ চোখে দেখে গেলাম। যা বিরল দৃষ্টান্ত।
তিনি বলেন, বঙ্গবন্ধু এই স্বাধীন দেশ দিয়েছেন তাই আমরা রাষ্ট্রের বড় বড় পদে দায়িত্ব পালনের সুযোগ পাচ্ছি। এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একদিন বড় বড় দায়িত্ব পালন করবে, বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনাকে অনুসরণ করে দেশপ্রেম নিয়ে দেশকে এগিয়ে নিতে আগ্রহী ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আরিফুর রহমান দোলন বলেন, শেখ হাসিনার মতো একজন দক্ষ ও দূরদর্শী রাজনীতিবিদ প্রধানমন্ত্রী তাই শহীদুল হকের মতো একজন মেধাবী মানুষ আইজিপি হওয়ার সুযোগ পেয়েছেন। আর এ কারণেই শরিয়তপুরবাসী এ ধরনের মানসম্মত একটি শিক্ষা প্রতিষ্ঠান পেয়েছে। তার দক্ষতা ও যোগ্যতায় প্রতিষ্ঠানটি আরো অনেক দূর এগিয়ে যাবে। শহীদুল হক অমর থাকবেন তার এই কর্মের মাধ্যমে।
এছাড়া ঢাকা টাইমস সম্পাদক প্রতিষ্ঠানটি ও শিক্ষক শিক্ষার্থীদের উত্তোরত্তর সাফল্য কামনা করেন।
এ সময়‌ অনুষ্ঠানের প্রধান অতিথি মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি সাবেক আইজিপি একেএম শহীদুল হক, তার সহধর্মিণী প্রতিষ্ঠানটির ট্রাষ্টি বোর্ডের সদস্য ও পুনাকের সাবেক সভাপতি মিসেস শামসুন্নাহার উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ ফরিদ আল হোসাইন।
অনুষ্ঠানে কারাগারের রোজনামচা বইটি পড়ার প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।
এছাড়া বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং দেয়াল পত্রিকা ‘শেখ রাসেল চিত্র বিচিত্রা’ ও ‘শেখ রাসেল সাহিত্য সিন্দু’ উন্মোচন করেন।
পরে ঢাকা টাইমস সম্পাদক শিক্ষা প্রতিষ্ঠানটি পরিদর্শন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]