শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সারা বিশ্বে করোনায় ৫৮৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩ | প্রিন্ট

সারা বিশ্বে করোনায় ৫৮৭ জনের মৃত্যু

সারা বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫৮৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১ হাজার ৩৯৬ জন।
বৃহস্পতিবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১১৮ জনের এবং আক্রান্ত হয়েছে ১১ হাজার ৬৫৮ জন। একই সময়ে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১২ হাজার ১৬ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।

এছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৫১৯ জন এবং মৃত্যু হয়েছে ৩৫ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৮২ জন এবং মৃত্যু হয়েছে ৯২ জনের। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪৫২ জন এবং মৃত্যু হয়েছে ৪০ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৬৮৩ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৯ হাজার ৩৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। তাইওয়ানে আক্রান্ত হয়েছে ২ হাজার ৬৬৮ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ২৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৪ হাজার ২০২ জন এবং মৃত্যু হয়েছে ৩২ জনের।

একইসময়ে চেকিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৩০০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ৬৭ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১৭৮ জন এবং মারা গেছেন ১০ জন। সার্বিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৮৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। আয়ারল্যান্ডে আক্রান্ত হয়েছে ৮৮১ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের। কোস্টারিকায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪২৩ জন এবং মৃত্যু হয়েছে ২৫ জনের। তিউনিসিয়ায় আক্রান্ত হয়েছে ২৬০ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। মালদোবায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৭১ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের। এস্তোনিয়ায় আক্রান্ত হয়েছে ৩৬৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। ত্রিনিদাদ ও টোবাগোতে আক্রান্ত হয়েছে ৪৫০ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ২৮ লাখ ৭ হাজার ৭০৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ২২ হাজার ৮০ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৫৬ লাখ ৪৭ হাজার ৭০২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]