শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কাকে হারিয়ে সমতায় নিউজিল্যান্ড

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

শ্রীলঙ্কাকে হারিয়ে সমতায় নিউজিল্যান্ড

প্রথম টি-টোয়েন্টিতে নাটকীয় জয় পেয়েছিল শ্রীলঙ্কা। তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতেই ঘুরে দাঁড়াল নিউজিল্যান্ড। লঙ্কানদের ৯ উইকেটে হারিয়ে সমতায় ফিরল কিউইরা।

বুধবার (৫ মার্চ) সকাল ৭টায় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয় নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা। প্রথমে ব্যাটিং করে ১৯ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৪১ রান করে শ্রীলঙ্কা। জবাবে ১ উইকেট হারিয়ে ১৪.৪ ওভারেই জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড।

শ্রীলঙ্কার দেয়া মোটামুটি লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ৪০ রানে উইকেট হারায় কিউইরা। ১৫ বল থেকে ৩১ রান করা চাদ বোসকে আউট করেন কাসুন রাজিথা। এটিই ছিল লঙ্কান বোলারদের একমাত্র সফলতা।

নিউজিল্যান্ডের টিম সেফার্ট (বাঁঁয়ে) ও অধিনায়ক টম লাথাম। ছবি : সংগৃহীত

প্রথম উইকেটের পর দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন টিম সেফার্ট ও অধিনায়ক টম লাথাম। দুজনই শেষ পর্যন্ত ছিলেন অপরাজিত। এর মধ্যে ৪৩ বল থেকে ৭৯ রান করেন সেফার্ট। আর ৩০ বল থেকে মাত্র ২০ রান করেন লাথাম।

এদিন শ্রীলঙ্কার পক্ষে ব্যাট হাতে মাত্র চারজন দুই অংকের রান ছুঁয়েছেন। বাকিদের ব্যর্থতায় দল ১৪১ রানেই গুটিয়ে যায়। দলীয় ১৮ রানে কুশল মেন্ডিস আউট হন ব্যক্তিগত ১০ রান করে। আর দলীয় ২৯ রানে ফেরেন ৯ রান করা পাথুম নিশানকা।

সে সময়ে দলের হাল ধরার চেষ্টা করেন কুশাল পেরেরা ও ধনঞ্জয়া ডি সিলভা। দুজনে ৪৬ বল থেকে ৬২ রানের জুটি গড়েন। তবে দলীয় ৯১ রানে পেরেরা (৩৫) আউট হলে এলেমেলো হয়ে যায় লঙ্কানদের ব্যাটিং ইনিংস।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫ উইকেট নেয়া অ্যাডাম মিলনে। ছবি : সংগৃহীত

৯৯ রানে ফেরেন ডি সিলভা। এরপর ২৪ রান করেন চারিথ আসালঙ্কা। আর কেউই হাল ধরতে পারেনি লঙ্কানদের পক্ষে। অধিনায়ক দাসুন শানাকাসহ বাকি সবাই নাম লিখিয়েছেন আসা-যাওয়ার মিছিলে। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫ উইকেট নেন অ্যাডাম মিলনে।

 

তিন ম্যাচ সিরিজে এই মুহূর্তে ১-১ এ সমতা বিরাজ করছে। শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৮ এপ্রিল সকাল ৭টায়।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৩ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]