বুধবার ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাটাচলার রাস্তা বন্ধ করে জমি দখলের পায়তারা, থানায় অভিযোগ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি :   |   শনিবার, ১৫ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

হাটাচলার রাস্তা বন্ধ করে জমি দখলের পায়তারা, থানায় অভিযোগ

 গাজীপুরের বাসন থানার মোগরখাল এলাকায় একটি বাড়ির প্রবেশ পথে হাচাচলার রাস্তায় গাছ লাগিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি, জোরপূর্বক বাড়িটি দখল নেয়ার পায়তারা ও হুমকির অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ৩জনের নামোল্লেখ করে বৃহস্পতিবার রাতে বাসন থানায় একটি অভিযোগ করেছেন ভুক্তভোগি নুর হোসেন। অভিযুক্তরা হলো, এলাকার মৃত আলাউদ্দিনের ছেলে হাবিবুর রহমান (৫০), তার ছেলে আশিক (২০) ও রুবেল মিয়া (৩২)।

অভিযোগ সূত্রে জানা যায়, কয়েক বছর পূর্বে ওই এলাকার মোগরখাল মৌজার খতিয়ান- এস এ ৫৭, ৫৮, আরএস ১৪৮, ১৪৯, ১৫০ ও আরএস ৩২৩, ৩২৪ নং দাগে ১২.৭৭ শতাংশ জমি ক্রয় করেন নুর হোসেন। পরে নিজ নামে জমিটি নামজারী করে নিয়মিত খাজনা পরিশোধ, গাছ গাছড়া রোপন ও ৪তলা ফাউন্ডেশনে ২তলা নির্মাণ করে বসবাস করে আসছে। অভিযুক্তরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ উক্ত বাড়িটি দখলের উদ্দেশ্যে নুর হোসেনের পরিবার ও ভাড়াটিয়াদের হুমকি প্রদান করছে। তারা বাড়ির প্রবেশ পথে সাইনবোর্ড স্থাপন ও ৬ফিট রাস্তার ৩ফিট জমি জবর দখল করে গাছ লাগায়। ভুক্তভোগি নিরুপায় হয়ে গত ৯ এপ্রিল সংবাদ সম্মেলন করায় অভিযুক্তরা আরও ক্ষিপ্ত হয়ে মিথ্যা মামলা দেয়ার হুমকি দেয়।

এঘটনায় উপায়ন্ত না পেয়ে বৃহস্পতিবার রাতে ওই তিনজনের নামোল্লেখ ও অজ্ঞাত ২/৩ জনকে অভিযুক্ত করে বাসন থানার একটি লিখিত অভিযোগ দায়ের করেন। বর্তমানে প্রতিনিয়ত আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন ভুক্তভোগির পরিবার ও ভাড়াটিয়ারা।

যোগাযোগ করা হলে অভিযুক্ত হাবিবুর রহমান জানান, নুর হোসেন যে জমিতে বাড়ি করেছে সেখানে আমার ক্রয়কৃত ও পৈত্রিক সম্পত্তি রয়েছে। উক্ত জমি ছেড়ে দিলো তার সাথে আমার বিরোধের কিছু নেই। অভিযোগের তদন্তকারী কর্মকর্তা বাসন থানার উপ-পরিদর্শক (এস আই) সুকান্ত কুমার বলেন, অভিযোগ পেয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নিব।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৩ পূর্বাহ্ণ | শনিবার, ১৫ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]