সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুস্তাফিজকে বাদ দিয়ে রুশোকে খেলাতে পরামর্শ অজি কোচের

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

মুস্তাফিজকে বাদ দিয়ে রুশোকে খেলাতে পরামর্শ অজি কোচের

আয়ারল্যান্ড সিরিজ চলাকালীন দিল্লির পথে উড়িয়ে নেয়া হয়েছিল বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানকে। তাতে চলতি মৌসুমে দিল্লি ক্যাপিটালসের পরিকল্পনায় গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছিল বাংলাদেশি কাটার মাস্টারকে। তবে প্রথম তিন ম্যাচেই তাকে বসিয়ে রাখে ফ্র্যাঞ্চাইজিটি। পরের দুই ম্যাচে সুযোগ পেয়ে পারেননি নামের প্রতি সুবিচার করতে। তাই তাকে বাদ দিয়ে দিল্লিকে অতিরিক্ত একজন ব্যাটার খেলানোর পরামর্শ দিয়েছেন অস্ট্রেলিয়ান কোচ টম মুডি।

আইপিএলের ষোলোতম আসরে মুস্তাফিজ প্রথম সুযোগ পান মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। সে ম্যচে প্রথম ওভারে ১৩ রান দিলেও পরের দুই ওভারে ১০ রান দিয়ে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার উইকেটটি পান তিনি। তাতে জয়ের স্বপ্ন দেখছিল দিল্লি। কিন্তু ব্যক্তিগত চতুর্থ ওভার করতে এসে সব তালগোল পাকিয়ে বসেন কাটার মাস্টার। প্রথম তিন বল ভালো করলেও পরের তিন বলে তাকে একটি করে ছক্কা মারেন টিম ডেভিড ও ক্যামেরুন গ্রিন।

মুম্বাইয়ের বিপক্ষে হারের দিনে চার ওভারে ৩৮ রান দিয়ে উইকেটশূন্য থাকেন মুস্তাফিজ। পরের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে কাটার মাস্টার ছিলেন আরও খরুচে। ৩ ওভারে দেন ৪১ রান। এমন পারফরম্যান্সের পর দলে জায়গা ধরে রাখা নিয়ে শঙ্কায় মুস্তাফিজ।

এবারের আসরে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে ফেললেও এখনও জয়ের মুখ দেখেনি দিল্লি। সব কটি ম্যাচ হেরে ডেভিড ওয়ার্নারের দল আছে পয়েন্ট টেবিলের তলানিতে। এমন অবস্থায় দলের বিদেশি কোটায় পরিবর্তন আনার পরামর্শ দিয়েছেন অস্ট্রেলিয়ান কোচ টম মুডি। একজন বোলার কমিয়ে আরও একজন ব্যাটার খেলাতে বলেছেন এই কোচ।

মুডির পরামর্শ মানলে কপাল পুড়বে মুস্তাফিজের। কারণ, দিল্লির একাদশে বিদেশি কোটায় পেসারদের মধ্যে মুস্তাফিজের লড়াইটা দক্ষিণ আফ্রিকার এনরিখ নরখিয়ার সঙ্গে। আর পারফরম্যান্সে নরখিয়া মুস্তাফিজের চেয়ে ঢের এগিয়ে আছে। সে ক্ষেত্রে বাদ পড়বেন বাংলাদেশের কাটার মাস্টার
ইএসপিএন-ক্রিকইনফোর সঙ্গে সাক্ষাৎকারে মুডি বলেন, ‘আমার মনে হয় তাদের হাতে কোনো বিকল্প নেই। তারা দুই দুই (দুই বোলার, দুই ব্যাটার) যাচ্ছে, আমি মনে করি অন্য পথে (তিন ব্যাটার, এক বোলার) যাওয়া ছাড়া উপায় নেই।’

দিল্লির ব্যাটিং অর্ডারেও পরিবর্তন প্রয়োজন বলে মনে করেন মুডি। পৃথ্বী শ-কে বাদ দিয়ে ওপেনিংয়ে মিচেল মার্শকে খেলাতে বলছেন তিনি। আর এক বোলার কম নিয়ে তার জায়গায় রাইলি রুশোকে আবার খেলানোর পরামর্শ তার। মুডি মনে করেন, তিনে মনিষ পান্ডে ও চারে রুশোকে নামানো উচিত।

তিনি বলেন, ‘তিন ও চার নম্বরে আমি সবসময় রাইলি রুশো ও মানিষ পান্ডেকে প্যাড পরিয়ে প্রস্তুত রাখতে চাই। সেরা চারে আমি সবসময় ডান-বামের সমন্বয় রাখতে চাই। মার্শ আউট হলে পান্ডে নামবে আর ওয়ার্নার আউট হলে রুশো। এরাই আমার সেরা চার।’

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]