সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বস্তিতে বাড়ি ফিরছেন লঞ্চ যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

স্বস্তিতে বাড়ি ফিরছেন লঞ্চ যাত্রীরা

মাহে রমজান শেষে অতি সন্নিকটে পবিত্র ঈদুল ফিতর। পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে বাড়ি ফিরছেন স্বজনরা। বিগত বছরগুলো ঈদের আগে ও পরে স্পেশাল লঞ্চ দেওয়া হলেও এ বছর চাঁদপুর থেকে কোনো স্পেশাল লঞ্চ নেই বলে জানান বিআইডব্লিউটিএ।

বৃহস্পতিবার চাঁদপুর লঞ্চঘাটে গিয়ে দেখা যায়, পর্যাপ্ত পরিমাণ লঞ্চ ঢাকা থেকে চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসছে। বিগত বছরগুলো তুলনায় এ বছর লঞ্চগুলোতে যাত্রীদের তেমন চাপ লক্ষ্য করা যায়নি। স্বস্তিতে সবাই বাড়ি ফিরছেন। তবে চাঁদপুর লঞ্চঘাটে নৌ-পুলিশ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, বিআইডব্লিটিএ ও স্কাউটের সদস্যদের কাজ করতে দেখা যায়।

চাকরিজীবী হাফিজ মাহমুদ বলেন, আমার দেশের বাড়ি ফরিদগঞ্জ উপজেলায়। প্রতি বছরের ন্যায় এ বছরও পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে বাড়ি যাচ্ছি। বিগত বছরগুলোতে ঈদের আগে লঞ্চে আসলে অনেক কষ্ট হয়, সিট পাওয়া যায় না, যাত্রী ভরপুর থাকে। তবে এবার অনেক আরামে ঢাকা থেকে চাঁদপুরে আসছি। যাত্রীদের তেমন কোনো চাপ ছিল না।

চাঁদপুর লঞ্চঘাটের ঘাট সুপারভাইজার রুহুল আমিন জানান, এ বছর যাত্রীদের উপচে পড়া ভিড় নেই। যাত্রী সংকট রয়েছে। ঢাকা থেকে লঞ্চগুলো যাত্রী কম নিয়ে ঘাটে ফিরছে। এমন পরিস্থিতি থাকলে আগামী দিনে লঞ্চ মালিকদের বড় ধরনের ক্ষতির সম্মুখীন হতে হবে।

চাঁদপুর বন্দর কর্মকর্তা মো. শাহাদাত হোসেন জানান, ঢাকা থেকে স্বাভাবিকের চেয়ে বেশি যাত্রী ও লঞ্চ চাঁদপুর আসছে। তবে যাত্রীদের কোনো চাপ নেই। বিগত বছরগুলো ঈদের আগে ও পরে স্পেশাল লঞ্চ দেওয়া হয়। এ বছর চাঁদপুর থেকে কোনো স্পেশাল লঞ্চ নেই।

নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, পবিত্র ঈদুল ফিতরে চাঁদপুর লঞ্চঘাট ও ফেরিঘাটে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। ঈদকে কেন্দ্র করে নদীতে চাঁদাবাজি, দস্যুতা, ডাকাতি বৃদ্ধি পায়। এ বিষয়টি নৌ-পুলিশ কঠোরভাবে দমন করছে। এছাড়া ২৪ ঘণ্টা নদীতে আমাদের টহল দল রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]