বুধবার ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেন্দুয়ায় সরকারি ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার পেলেন দুই কৃষক

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৩ মে ২০২৩ | প্রিন্ট

কেন্দুয়ায় সরকারি ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার পেলেন দুই কৃষক

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার নওপাড়া ও বলাইশিমুল ইউনিয়নের দুই কৃষকের মধ্যে সরকারি ভর্তুকি মূল্যে ধান কাটার যন্ত্র (কম্বাইন হারভেস্টার মেশিন) বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদফতর আয়োজিত অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাবেরী জালাল উপস্থিত থেকে এ দুটি কৃষি যন্ত্র বিতরণ করেন।

এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আজিজুর রহমান, নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট সারোয়ার জাহান কাউসার উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা জানান, সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় সরকারি উন্নয়ন সহায়তা (ভর্তুকি) মূল্যে কৃষকদের মধ্যে কৃষি যন্ত্র বিতরণ করে আসছে সরকার। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার কেন্দুয়া উপজেলার নওপাড়া ইউনিয়নের দনাচাপুর গ্রামের কৃষক অটল দে এবং বলাইশিমুল ইউনিয়নের উলুয়াটি গ্রামের কৃষক মো. মাজহারুল ইসলামের হাতে দুটি কৃষি যন্ত্রের চাবি তুলে দেওয়া হয়েছে।

কৃষক মাজহারুল ইসলামকে শতকরা ৭০ ভাগ ভর্তুকি মূল্যে ৩৯ লাখ টাকা মূল্যের একটি এবং কৃষক অটল দে কে ৩৯ লাখ ৫০ হাজার মূল্যের একটি কম্বাইন হারভেস্টার তুলে দেওয়া হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২:০২ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]