বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিকিৎসকের অবহেলায় মা ও নবজাতকের মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ মে ২০২৩ | প্রিন্ট

চিকিৎসকের অবহেলায় মা ও নবজাতকের মৃত্যুর অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় চিকিৎসকের অবহেলায় শাহিদা আক্তার খুকি (২৩) নামে এক প্রসূতি মা ও তার নবজাতক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে।

শুক্রবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

জানা যায়, শাহিদা আক্তার পৌর শহরের মসজিদপাড়া এলাকার বাসিন্দা ও কসবা উপজেলার ধর্মনগর এলাকার কুয়েত প্রবাসী শাহীন মিয়ার স্ত্রী।

এর আগে সকালের দিকে ঐ প্রসূতির প্রসব ব্যথা শুরু হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ভর্তি করানো হয়। সেখানে তার নরমাল ডেলিভারি হয়। পরে দুপুরে মা ও শিশুর মৃত্যু হয়। এ ঘটনা এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, এই স্বাস্থ্য কমপ্লেক্সে দুপুরে নরমাল ডেলিভারিতে তার একটি ছেলে সন্তানের জন্ম হয়। নবজাতক জন্মের পর মায়ের প্রচুর রক্তক্ষরণ হয়।

পাশাপাশি নবজাতক শিশুটির শ্বাস-প্রশ্বাসে কষ্ট ছিল। তাছাড়া সে কোন কান্না করেনি। কর্তব্যরত মেডিক্যাল অফিসার তাদের অবস্থা ভালো না দেখে উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে রেফার করেন। পরে তার আত্মীয়-স্বজন প্রসূতি ও নবজাতক শিশুটিকে সদর হাসপাতাল না নিয়ে ব্রাহ্মণবাড়িয়া একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে যান। সেখানে কর্তব্যরত ডাক্তার ভর্তির পূর্বেই প্রসূতিকে দেখে মৃত্যুবরণ করেছে বলে জানান। পরবর্তীতে তাদেরকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে যান। সেখানে কর্তব্যরত ডাক্তার তাদেরকে মৃত ঘোষণা করেন।

নিহতের বোন মাহমুদা বেগম জানান, চিকিৎসকের অবহেলার কারণে আমার বোন ও বাচ্চার মৃত্যু হয়েছে। আমরা তাদের বিচার চাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. হিমেল খান জানান, চিকিৎসকের সাথে কথা বলে জেনেছি রোগীর অবস্থা ভালোই ছিল এবং স্বাভাবিকভাবেই নরমাল ডেলিভারি হয়। এক পর্যায়ে তার রক্তক্ষরণ শুরু হলে তাদেরকে ব্রাহ্মণবাড়িয়ায় সদরে রেফার করা হলে তারা প্রাইভেট একটি ক্লিনিকে ভর্তি হন। তিনি আরো বলেন শিশু বাচ্চাটি জন্মের পর কোন কান্না করেনি।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৫ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]