বুধবার ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বজ্রপাতে একদিনে ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১১ মে ২০২৩ | প্রিন্ট

বজ্রপাতে একদিনে ৬ জনের মৃত্যু

দেশের তিন জেলায় একদিনে বজ্রপাতে ছয়জনের মৃত্যু হয়েছে। বুধবার মাগুরায় তিনজন, রাজবাড়ীতে দুইজন এবং সিরাজগঞ্জে বজ্রপাতে একজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে পাঁচজনই কৃষক এবং একজন নৌকার মাঝি। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজবাড়ী

রাজবাড়ীর বালিয়াকান্দি ও কালুখালী উপজেলায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে বালিয়াকান্দির বিলপাকুরিয়া ও কালুখালীর মদাপুরে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বালিয়াকান্দির বিলপাকুরিয়া এলাকার সামাদ জোর্য়াদ্দারের ছেলে ইমদাদুল হক এবং কালুখালীর মদাপুর এলাকার বাসুদেব সিংয়ের ছেলে কুমত সিং।

বিষয়টি নিশ্চিত করেছেন কালুখালী থানার ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস।

মাগুরা

মাগুরার শ্রীপুরে বজ্রপাতে তিন কৃষকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরো একজন। বুধবার বিকেলে উপজেলার দ্বারিয়াপুর ইউপির চরচৌগাছি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, পাটক্ষেতে কাজ করছিলেন কয়েকজন কৃষক। দুপুরে হঠাৎ বৃষ্টির সঙ্গে বজ্রপাতে হলে কৃষক শাহাদাত হোসেন, নিজাম শেখ ও মোহাম্মদ আলী মারা যান। এ ঘটনায় নজরুল ইসলাম নামে আরো এক কৃষক গুরুতর আহত হয়েছেন।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) লিটন কুমার সরকার বলেন, মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের চৌহালীতে বজ্রপাতে সাদ্দাম হোসেন নামে এক নৌকার মাঝির মৃত্যু হয়েছে।

বুধবার বিকেলে উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের যমুনা নদীর হাটাইল চর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সাদ্দাম উপজেলার হাটাইল গ্রামের আজাহার সিকদারের ছেলে।

চৌহালী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফারুক হোসেন বলেন, বিকেলে নৌকা নিয়ে ভূতের মোড় থেকে হাটাইল চরে আসার সময় প্রবল বাতাস ও বৃষ্টির কবলে পড়েন সাদ্দাম। এ সময় বজ্রপাতে তিনি নৌকা থেকে নদীতে পড়ে যান। খবর পেয়ে অনেক খোঁজাখুঁজি করে তার মরদেহ উদ্ধার করেন স্বজনসহ স্থানীয়রা।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]