রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইনজামামকে নিয়ে যা বললেন শেবাগ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৬ জুন ২০২৩ | প্রিন্ট

ইনজামামকে নিয়ে যা বললেন শেবাগ

রাজনৈতিক বৈরিতার কারণে ভারত ও পাকিস্তানের নেতাদের মধ্যে প্রায়ই উত্তপ্ত বাক্য বিনিময় হয়। তবে ক্রিকেটের মাঠে দু’দেশের ক্রিকেটারদের সম্পর্ক একদমই আলাদা। ভারত-পাকিস্তান দ্বৈরথে নানা অদেখা খুনসুটি দেখার সুযোগ মিলে ক্রিকেটপ্রেমীদের।

এবার পাকিস্তানের সাবেক তারকা ব্যাটার ইনজামাম-উল-হককে নিয়ে ভূয়সী প্রশংসা করলেন ভারতের সাবেক তারকা ওপেনার বীরেন্দ্র শেবাগ।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শেবাগ বলেন, এশিয়ার সেরা মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে সবাই শচিন টেন্ডুলকারের কথা বলে। কিন্তু আমি ইনজামাম-উল-হককে এগিয়ে রাখব।

ভারতের জার্সিতে টেস্ট, ওয়ানডে ও টি-২০ মিলে ৪৪৩ ইনিংসে ব্যাট করে ৩১টি সেঞ্চুরির সাহায্যে ১৭ হাজার ২২৩ রান করেন শেহবাগ। তিনি বলেন, ‘ইঞ্জি (ইনজামাম) ভাই খুব ভালো ব্যাটসম্যান ছিলেন। মিডল অর্ডারে এশিয়ায় আমি ইনজামামের চেয়ে ভালো ব্যাটসম্যান দেখিনি।’

তিনি আরো বলেন, ‘২০০৩-০৪ সালে, যখন প্রতি ওভারে ৮ রান করা কঠিন ছিল। তখন ইনজামাম বলতেন চিন্তা করবেন না, আমরা এটা সহজ করে দেব। অন্যান্য দল ১০ ওভারে ৮০ রান করলে আতঙ্কিত হয়ে যেত, কিন্তু সেই সময়ে ইনজামাম শান্ত থাকতেন, প্রায় আটের গড়ে রান করেছিলেন। তিনি বলতেন তিনি আছেন সবটা হয়ে যাবে, চিন্তা করবেন না।’

পাকিস্তানের সর্বকালের সেরা ব্যাটসম্যানদের একজন ইনজামাম। তিনি ১৯৯১ থেকে ২০০৭ পর্যন্ত ১২০ টেস্ট, ৩৭৮টি ওয়ানডে এবং একটি টি-২০ ম্যাচ খেলে দেশের হয়ে ৩৫টি সেঞ্চুরির সাহায্যে সর্বোচ্চ ২০ হাজার ৫৮০ রান করেন। তিনি ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৬ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]