বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রান পাহাড়ে এগিয়ে অস্ট্রেলিয়া, দুশ্চিন্তায় ভারত

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৯ জুন ২০২৩ | প্রিন্ট

রান পাহাড়ে এগিয়ে অস্ট্রেলিয়া, দুশ্চিন্তায় ভারত

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া। মর্যাদার লড়াইয়ে প্রথম ইনিংসে রান পাহাড়ে এগিয়ে রয়েছে অজিরা। তবে দ্বিতীয় দিনের শেষ বেলায় ব্যাটিংয়ে নেমেই দুই উইকেট হারিয়েছে রোহিত শর্মার দল।

লন্ডনের ওভালে গড়িয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। বুধবার টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানান ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এতে প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৪৬৯ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া।

ফাইনালের প্রথম দিনে ট্রাভিস হেড ও স্টিভেন স্মিথের ব্যাটে ভর করে ৩ উইকেটে ৩২৭ রান করেছিল অজিরা। দ্বিতীয় দিনে সবগুলো উইকেট হারিয়ে অজিরা যোগ করেছে ১৪২ রান।

ওভালের সবুজ উইকেটে টস হেরে ব্যাট করতে নেমে ৭৬ রানের ৩ উইকেট হারিয়ে বসে অজিরা। সেখান থেকে দুর্দান্ত এক প্রতিরোধ গড়েন স্টিভেন স্মিথ ও ট্রাভিস হেড।

দ্বিতীয় দিনেও দুর্দান্ত ব্যাটিং করেন দুজন। চতুর্থ উইকেট জুটিতে দলীয় সংগ্রহে ২৮৫ রান যোগ করেন। সাজঘরে ফেরার আগে ২৫ চার ও ১ ছক্কায় ১৬৩ রান তোলেন হেড। আর স্মিথ আউট হন ১৯ চারে ১২১ রান করে।

এই দুই তারকা ব্যাটার ছাড়া অস্ট্রেলিয়ার হয়ে উল্লেখযোগ্য রান করেন ডেভিড ওয়ার্নার (৪৩) এবং অ্যালেক্স ক্যারি (৪৮)। মার্নাস লাবুশানের ব্যাট থেকে আসে ২৬ রান। এই পাঁচ ব্যাটসম্যান ছাড়া অস্ট্রেলিয়ার আর কোনও ব্যাটসম্যানের রান দুই অঙ্কের সংখ্যা পার হয়নি। তাতে ১২১.৩ ওভারে ৪৬৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

বল হাতে ভারতের মোহাম্মদ সিরাজ ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন মোহাম্মদ শামি ও শার্দুল ঠাকুর। ১টি উইকেট নেন রবীন্দ্র জাদেজা।

দ্বিতীয় দিনের শেষ বেলায় ব্যাটিংয়ে নেমে দুই উইকেট হারিয়েছে ভারত। বৃহস্পতিবার কিছুটা আক্রমণাত্মক হতে গিয়ে আউট হয়ে যান অধিনায়ক রোহিত শর্মা। ২৬ বলে মাত্র ১৫ রান করা রোহিতকে লেগ বিফরের ফাঁদে ফেলেছেন অজি অধিনায়ক কামিন্স। তখন তাদের দলীয় রান ছিল ৩০।

পরের ওভারেই ফিরেছেন আরেক ওপেনার শুভমান গিলও। স্কট বোলান্ডের বল বাঁ-পা বাড়িয়ে ছেড়ে দিয়ে তিনি যে ভুল করেছেন, তা টের পেতে ক্ষাণিকটা দেরি করে ফেলেছেন। ততক্ষণে তার অফ স্টাম্প উড়ে গেছে। ফর্মে থাকা গিল আউট হওয়ার আগে করেছেন ১৫ বলে ১৩ রান।

অস্ট্রেলিয়ার হয়ে কামিন্স ও বোলান্ড একটি করে উইকেট শিকার করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]