বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘১০ রানের মধ্যে ৫ উইকেট নিতে চাই’

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৫ জুন ২০২৩ | প্রিন্ট

‘১০ রানের মধ্যে ৫ উইকেট নিতে চাই’

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে এই সংস্করণে প্রায় ৪ বছর পর মুখোমুখি হয়েছে দু’দল। মিরপুরে প্রথম দিনের খেলায় সফরকারীদের চাপে রেখে স্বস্তিতে রয়েছে স্বাগতিকরা।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিনে ৫ উইকেট হারিয়ে ৩৬২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। এদিন শেষ বেলাতে মিরাজ ৪৩ ও মুশফিক ৪১ রানে অপরাজিত ছিলেন।

এদিকে সংবাদ সম্মেলনে আফগান কোচ জোনাথন ট্রট বলেন, ‘১০ রানের মধ্যে বাকি ৫ উইকেট নিতে চাই, পরে আমরা রান করতে চাই।’ তবে বাস্তবতা যে এতটা সহজ নয়, তা তো তিনি জানেনই। পরে তাই নিজেদের পরিকল্পনাও পরিষ্কার করলেন ইংল্যান্ডের সাবেক এ ব্যাটার।

তিনি বলেন, ‘লাঞ্চ বিরতির আগে তাদের (বাংলাদেশ) অলআউট করতে পারলে ভালো হবে। আমরা যদি ভালো জায়গায় বোলিং করতে পারি। ১ ওভার পর আমরা আবার নতুন বল পাব। আমাদের ভালো বোলিং করতে হবে। আশা করি নিজাত (মাসুদ) ও অন্য পেসাররা ভালো করবে।’

দিনের শুরুর দিকে পেসারদের বলে কিছুটা সুইং দেখা গেলেও, সময়ের সঙ্গে সঙ্গে উইকেটে ধরেছে স্পিন। কিছু বল আবার হঠাৎ লাফিয়েও উঠেছে।

ট্রট বলেন, ‘আমার মনে হয়, দুই দলই যতটা প্রত্যাশা করেছে, তার চেয়ে বেশি ঘুরেছে বল। উপমহাদেশের উইকেটে সাধারণত এমন স্পিনই দেখা যায় সবসময়। আমাদেরকে আগামীকাল ভালো খেলতে হবে।’

Facebook Comments Box
advertisement

Posted ২:০৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]