বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যালন ডি’অর মেসির প্রাপ্য: রোনালদো

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ জুন ২০২৩ | প্রিন্ট

ব্যালন ডি’অর মেসির প্রাপ্য: রোনালদো

আগামী অক্টোবরে ঘোষণা করা হবে ফুটবলের ব্যক্তিগত সর্বোচ্চ পুরস্কার ব্যালন ডি’অর বিজয়ীর নাম। এ তালিকায় লিওনেল মেসি, আর্লিং হালান্ড ও কিলিয়ান এমবাপ্পের নামই বেশি শোনা যাচ্ছে। তবে মেসি ও হালান্ডের মধ্যে শীতল লড়াই চলছে। কিন্তু ফুটবলের ব্যক্তিগত সম্মাননা মেসিরই প্রাপ্য বলছেন ব্রাজিল কিংবদন্তি রোনালদো নাজারিও।

গত বছরের ডিসেম্বরে মেসির নেতৃত্বেই কাতার বিশ্বকাপে শিরোপা জিতেছে আর্জেন্টিনা। যেখানে ৭ ম্যাচে ৭ গোল ও তিনটি অ্যাসিস্ট করেছেন তিনি। একমাত্র ফুটবলার হিসেবে দুই বিশ্বকাপে গোল্ডেন বল পুরস্কারও জিতলেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

এদিকে পিএসজির জার্সিতে ২০২২-২৩ মৌসুমের লিগ ওয়ান জিতেছেন মেসি। ২০২৩ ব্যালন ডি’অর জয়ে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন আর্লিং হালান্ড। ম্যানচেস্টার সিটির হয়ে গত সপ্তাহে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ এবং প্রথম মৌসুমেই করেছেন ৫২ গোল। একই সঙ্গে জিতেছেন ট্রেবলও।

তবুও ব্যালন ডি’অর জয়ে মেসিকেই এগিয়ে রাখছেন রোনালদো। আলবিসেলেস্তে টককে ব্রাজিলিয়ান কিংবদন্তি বলেন, ‘ব্যালন ডি’অর মেসির প্রাপ্য। আমার মতে সে-ই জিতবে। সে সবচেয়ে বড় টুর্নামেন্ট বিশ্বকাপ জিতেছে।’

গত বছর ব্যালন ডি’অর জিতেছেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা করিম বেনজেমা। আর মেসি সবশেষ জিতেছেন ২০২১ সালের ব্যালন ডি’অর। এখন পর্যন্ত আর্জেন্টিনার বিশ্বজয়ী ফুটবলার জিতেছেন ৭টি ব্যালন ডি’অর। পাঁচবার জিতে দ্বিতীয় স্থানে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]