বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুর সাংবাদিক ইউনিয়ন (জিইউজে) কালীগঞ্জ ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত:

জিইউজের কালীগঞ্জ ইউনিট চিফ গাফ্ফার ডেপুটি চিফ খোরশেদ আলম

নিজস্ব প্রতিবেদক:   |   রবিবার, ১৮ জুন ২০২৩ | প্রিন্ট

জিইউজের কালীগঞ্জ ইউনিট চিফ গাফ্ফার ডেপুটি চিফ খোরশেদ আলম

গাজীপুর সাংবাদিক ইউনিয়ন (জিইউজে) কালীগঞ্জ ইউনিটের সম্মেলন শনিবার দুপুরে কালীগঞ্জ উপজেলার আজমতপুর চৌরাস্তার খান রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি আব্দুল গাফ্ফারের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক মোঃ খোরশেদ আলম খানের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন- গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ সালাম শান্ত (সংবাদ প্রতিদিন), সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম (জনকন্ঠ), সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মোঃ আলমগীর হোসেন (মুক্ত বলাকা), ইউনিয়নের সদস্য যথাক্রমে মোঃ মুজিবুর রহমান (ইত্তেফাক) ও মোঃ আমিনুল ইসলাম (দেশ রুপান্তর), কোষাধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান (বাংলাদেশ পোষ্ট), সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী ভুঁইয়া (বাংলাদেশ বুলেটিন), জাঙ্গালিয়া ইউপি সদস্য মোঃ সোহেল রানা, শ্রমিক পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিনহাজ আবেদিন বিশাল, সাংবাদিক ইউনিয়নের গাজীপুর মেট্রো সদর থানা ইউনিট চিফ মেহেদী হাসান বিপ্লব বাদাম (নিউনেশন), শ্রীপুর ইউনিট ডেপুটি চিফ মেহেদী হাসান লিটন (সময়ের আলো)সহ কালীগঞ্জ ইউনিট সদস্য যথাক্রমে মোঃ মজিবুর রহমান (আমাদের সময়), মোঃ পারভেজ (বাংলাদেশ সমাচার) ও আব্দুল মতিন (খবর বাংলাদেশ) প্রমুখ। সম্মেলনে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন- দেশ ও জাতির উন্নয়নে সাংবাদিকদেরকে কাজ করতে হবে। একটি ডিজিটাল ও স্মাট বাংলাদেশ গড়তে সরকারের পাশাপাশি গুরুত্বপূর্ণ ভুমিকা কেবল সাংবাদিকরাই পালন করতে পারে। সম্মেলনে জামালপুরের বকশিগঞ্জে চেয়ারম্যান কর্তৃক ৭১টিভির সাংবাদিক নাদিম হত্যার ঘটনায়ও প্রতিবাদ জানানো হয়।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন- সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হলেই আজকাল সাংবাদিকদের উপর নেমে আসে হামলা-মামলাসহ খুন-জখমের খর্গ। সরকারকে সাংবাদিকদের বিষয়ে কঠোর নিরাপত্তা বিধানের দাবি জানান নেতৃবৃন্দ। নাদিম হত্যার দায়ে যারা গ্রেফতার হয়েছেন তাদেরকে দ্রুত বিচার আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান।

সম্মেলনে আরো যারা উপস্থিত ছিলেন- তারা হলেন সাংবাদিক ইউনিয়নের সদস্য যথাক্রমে সঞ্জিব কুমার দাস (আমার সংবাদ), বেলায়েত হোসেন শামীম (আমাদের অর্থনীতি), শাহানাজ পাটোয়ারি (ভোরের সময়), মুন্নি খানম (মুক্ত বলাকা), মাহাবুর রহমান (দেশ বাংলা), মোঃ মজিবুর রহমান (মাই টিভি), রেজাউল করিম (খবর বাংলাদেশ), কাজী মোঃ আব্দুল মান্নান (স্বাধীনমত) ও রাশেদ উল হোসেন কমল (আলোকিত সকাল) প্রমুখ। আলোচনা পর্বের পরে আব্দুল গাফ্ফারকে ইউনিট চিফ ও খোরশেদ আলমকে ডেপুটি ইউনিট চিফ করে কালীগঞ্জ ইউনিট কমিটি ঘোষণা করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৮ অপরাহ্ণ | রবিবার, ১৮ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]