বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকার ‌হ্যাটট্রিকে বড় ব্যবধানে জিতল ইংল্যান্ড

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২০ জুন ২০২৩ | প্রিন্ট

সাকার ‌হ্যাটট্রিকে বড় ব্যবধানে জিতল ইংল্যান্ড

ইউরো বাছাইপর্বের ম‍্যাচে বুকায়ো সাকার হ্যাটট্রিক বড় জয় পেয়েছে ইংল্যান্ড। এইদিন জোড়া গোল করেছেন অধিনায়ক হ্যারি কেইনেও। তাতেই সোমবার দিবাগত রাতে ওল্ড ট্রাফোর্ডে নর্থ মেসিডোনিয়াকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে গ্যারেথ সাউথগেটের দল। ১৬ বছর পর ওল্ড ট্রাফোর্ডে নেমে বড় ব্যবধানে জিতল তারা। ওই দিন ম্যাচে একটি গোল করেন মার্কাস রাশফোর্ড ও কেলভিন ফিলিপস।

খেলার ২৯ মিনিটে কেইনের গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। খেলার ৩৮ মিনিটে নিজের প্রথম এবং দলীয় লিড দ্বিগুণ করেন সাকা (২-০)। বিরতিতে যাওয়ার আগমুহূর্তে ব্যবধান আরও বাড়ান রাশফোর্ড (৩-০)।

দ্বিতীয়ার্ধেও একই গতিতে খেলতে থাকে সাউথগেটের দল। তাই সাবেক বিশ্বচ‍্যাম্পিয়নদের গোলের জন‍্য মোটেও অপেক্ষা করতে হয়নি। খেলার ৪৭ মিনিটে ট্রেন্ট অ‍্যালেজান্ডার-আর্নল্ডের ৫০ গজ দূর থেকে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বুলেট গতির শটে স্কোরলাইন ৪-০ করে ফেলেন সাকা। চার মিনিট পর আরেকটি গোলে তিনি ক‍্যারিয়ারের প্রথম হ‍্যাটট্রিক পূর্ণ করেন। খেলার ৬৪ মিনিটে ফিলিপস গোল করেন।

স্টোনস ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ইংল‍্যান্ড। খেলার ৭৩ মিনিটে সফল স্পট কিকে দলের সপ্তম গোলটি করেন কেইন।

চার ম‍্যাচে চতুর্থ জয়ে ১২ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে আছে ইংল‍্যান্ড। দুইয়ে ইউক্রেন এবং ৩ পয়েন্ট নিয়ে ইতালির অবস্থান তিনে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]