বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অলিম্পিকে ৩৩ পদক নিয়ে দেশে ফিরছে অ্যাথলেটরা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ জুন ২০২৩ | প্রিন্ট

বিশেষ চাহিদা সম্পন্ন অ্যাথলেটদের নিয়ে অনুষ্ঠিত হয় স্পেশাল অলিম্পিক। যেখানে নিয়মিতই পদক পায় বাংলাদেশ। এবার বার্লিন অলিম্পিকে বাংলাদেশ স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ মিলিয়ে মোট ৩৩টি পদক পেয়েছে।

বাংলাদেশ অভূতপূর্ব নৈপূণ্য প্রদর্শন করে ৮টি ডিসিপ্লিনে ২৪টি স্বর্ণ, ৪টি রৌপ্য ৫টি ব্রোঞ্জ পদক জয় করে দেশের জন্য গৌরব বয়ে এনেছে। মহিলা ফুটবল, মহিলা হ্যান্ডবল ও ইউনিফায়েড ভলিবলে বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

অ্যাথলেকিসে ৬টি স্বর্ণ, ৩টি রৌপ্য, ব্যাডমিন্টনে ৫টি স্বর্ণ, বোচীতে ৬টি স্বর্ণ, সাতারে ৪টি স্বর্ণ ৩টি ব্রোঞ্জ, মহিলা বাস্কেটবলে ও পুরুষ হ্যান্ডবলে ব্রোঞ্জ পদক জয় করে স্পেশাল অলিম্পিকসে বেশ চমক সৃষ্টি করেছে বাংলাদেশের ক্রীড়া দল।

জার্মানির বার্লিনে ১৭-২৫ জুন স্পেশাল অলিম্পিকে নুরুল আলমের নেতৃত্বে ১১৩ সদস্যের বাংলাদেশ দল অংশগ্রহণ করেছে। দলে ৭৯ জন খেলোয়াড়, ৩০ জন কোচ ও সহকারী কোচ ২ জন ডাক্তার এবং ২ জন সহকারী দলনেতা রয়েছেন। বাংলাদেশের এই দলে ৭৯ জন খেলোয়াড়ের মধ্যে মহিলা খেলোয়াড় ৪৬ জন এবং পুরুষ খেলোয়াড় ৩৩ জন।

বাংলাদেশ দল আগামীকাল সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ঢাকায় এসে পৌছাবে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে বিজয়ী দলকে ফুলেল সংবর্ধনা জানাবে স্পেশাল অলিম্পিক অফ বাংলাদেশ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]