বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের উন্নয়নে সবাইকে এক হয়ে কাজ করতে হবে: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ জুন ২০২৩ | প্রিন্ট

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশের উন্নয়নে সবাইকে এক হয়ে কাজ করতে হবে। বাংলাদেশ যেন বাঙালির হাতে থাকে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে এবং দেশের জন্য কাজ করতে হবে।

সোমবার রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২৩-২৪ ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে নির্বাচিতদের হাতে সনদ ও নগদ অর্থ তুলে দেওয়া হয়। পরিকল্পনা মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিকল্পনা সচিব সত্যজিৎ কর্মকার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) সদস্য (সচিব) ড. মো. কাউসার আহম্মদ, পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) আব্দুল বাকী, একেএম ফজলুল হক প্রমুখ।

এমএ মান্নান বলেন, সরকারের স্বাস্থ্য, শিক্ষাসহ অন্যান্য মন্ত্রণালয়ের মতো পরিকল্পনা কমিশন জনগণের কাছে তেমন পরিচিত ছিল না। তবে এখন মানুষ পরিকল্পনা কমিশন সম্পর্কে জানে। আগে মানুষের চিন্তা-ভাবনা ছিল আধ্যাতিক। এখন মানুষ বৈজ্ঞানিকভাবে চিন্তা করতে শিখছে। মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তন হচ্ছে। এটা ভালো দিক।

অনুষ্ঠানে পরিকল্পনা কমিশনের কার্যক্রম বিভাগের প্রধান খন্দকার আহসান হোসেনসহ তিনজনকে পরিকল্পনা মন্ত্রণালয়ের শুদ্ধাচার পুরস্কার দেওয়া হয়েছে। অন্য দুই কর্মকর্তা হলেন-শিল্প শক্তি বিভাগের সাঁট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর ফারজানা ববি ও ভৌত অবকাঠামো বিভাগের অফিস সহায়ক মালা খাতুন।

Facebook Comments Box
advertisement

Posted ২:২১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৭ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]