রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের পাঁচ বিভাগে মঙ্গলবার হতে পারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩ | প্রিন্ট

দেশের পাঁচ বিভাগে মঙ্গলবার হতে পারে বৃষ্টি

দেশের পাঁচ বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে চার বিভাগে তাপমাত্রা বাড়তে পারে। মঙ্গলবার আবহাওয়া ডট কম ওয়েবসাইটে প্রকাশিত পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার দুপুর ১২টার পর থেকে সন্ধ্যা ৬টার মধ্যে খুলনা ও বরিশাল, সিলেট, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের কিছু জেলায় বিচ্ছিন্নভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাত ১০টার পর থেকে রাত ৩টার মধ্যে সিলেট বিভাগের জেলাগুলোতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ দেশের অন্যান্য বিভাগের জেলাগুলোতে বৃষ্টির সম্ভাবনা খুবই কম।

এতে আরো বলা হয়, আজ মঙ্গলবার থেকে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অনেক জেলায় তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২০ জুলাই থেকে মৃদু তাপ প্রবাহ বয়ে যাওয়ার আশঙ্কা করা যাচ্ছে।

পূর্বাভাসে বলা হয়, আজ ঢাকা শহরে বৃষ্টিপাতের সম্ভাবনা খুবই কম। একইভাবে ঢাকা শহরের আশপাশের জেলাগুলোতেও বৃষ্টির সম্ভাবনা অপেক্ষাকৃত অনেক কম।

বাংলাদেশ সরকারের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে প্রাপ্ত নদ-নদীগুলোর পানি-প্রবাহের সর্বশেষ তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, নীলফামারী জেলার তিস্তা, কুড়িগ্রাম জেলার ধরলা ও দুধকুমার নদীর পানি সব পয়েন্টে বিপদসীমার নিচে প্রবাহিত হচ্ছে। নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম, গাইবান্ধা জেলার বিভিন্ন নদীর উপকূলবর্তী এলাকার বন্যা পরিস্থিতির উন্নতি হওয়া অব্যাহত রয়েছে।

বন্যার পানি এ সপ্তাহের মধ্যে পুরোপুরি নেমে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে যেহেতু আগামী ১০ দিন রংপুর বিভাগ, পশ্চিমবঙ্গের দার্জিলিং, শিলিগুড়ি, কুচবিহার জেলা ও পূর্বভারতীয় অন্যান্য রাজ্যে খুব কম বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা নির্দেশ করছে আবহাওয়া পূর্বাভাস মডেলগুলো। রংপুর বিভাগের জেলাগুলোতে জুলাই মাসে নতুন করে আর বন্যা হওয়ার সম্ভাবনা আপাতত দেখা যাচ্ছে না।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]