শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

না ফেরার দেশে ব্রিটিশ অভিনেত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১০ আগস্ট ২০২৩ | প্রিন্ট

না ফেরার দেশে ব্রিটিশ অভিনেত্রী

ব্রিটিশ জনপ্রিয় অভিনেত্রী আনিতা কেরি। টেলিভিশন প্রোগ্রাম ‘করোনেশন স্ট্রিট’ এবং ‘ডক্টরস’-এ অভিনয় করে খ্যাতি লাভ এই অভিনেত্রী মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

এ কমেডি অভিনেত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার মুখপাত্র কেটি থ্রেলফাল। তবে এর বাইরে কোনো তথ্য জানননি তিনি। সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের খবর—স্তন ক্যানসারে আক্রান্ত ছিলেন অভিনেত্রীআনিতা। জানা যায়, ২০১০ সালে স্তন ক্যানসার শনাক্ত হয় তার।

এই অভিনেত্রী একবার বলেছিলেন, আমি টেলিভিশনে এত কমেডি চরিত্রে অভিনয় করেছি যে, সত্যিই একটি মাংসল নাটকীয় চরিত্র পেতে উদ্বিগ্ন ছিলাম।

ম্যানচেস্টারে আশ্রয়ে থাকা নারীদের সঙ্গে কথা বলে বিষয়টি নিয়ে গবেষণা করেছিলেন। এর প্রাসঙ্গিকতা বিশাল চ্যালেঞ্জের ছিল। যা ক্ষতবিক্ষত নারীদের সম্পর্কে ভাবতে বাধ্য করেছিল বলে জানিয়েছিলেন আনিতাকেরি।

এ তারকা দুই বছর ধরে বিবিসি ওয়ানের ডক্টরস প্রোগ্রাম ‘ভিভিয়েন মার্চ’ এ অভিনয় করেছেন। তার মৃত্যুর পর তাকে ‘প্রতিভাধর অভিনেত্রী’ উল্লেখ করে শ্রদ্ধা জানানো হয়েছে। শ্রদ্ধা জানানোর জন্য বিবিসি ডক্টরস শোক প্রকাশ করেছে এক টুইট বার্তায়।

২০০৫-২০১০ সাল পর্যন্ত ডক্টর সিরিজে কাজ করা পরিচালক স্টিভ হিউজ অভিনেত্রীকে শ্রদ্ধা জানিয়েছেন। তিনি টুইট বার্তায় লিখেছেন, ‘আনিতা কেরির মৃত্যুর কথা শুনে দুঃখিত। আমি তার সঙ্গে “ডক্টরস’ সিরিজে কাজ করা বেশ উপভোগ করেছি।’

তিনি একজন টেলিভিশন কমেডি অভিনেত্রী ছিলেন। তিনি ১৯৭৮ সালে করোনেশন স্ট্রিটে যোগ দেয়ার আগে ‘হোয়াটএভার হ্যাপেন্ড টু দ্য লাইকলি ল্যাডস’ এ অভিনয় করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১০ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]