বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

থ্রেডসের ওয়েব ভার্সন চালু করছে মেটা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৯ আগস্ট ২০২৩ | প্রিন্ট

সামাজিক যোগাযোগ প্লাটফর্ম টুইটারের প্রতিদ্বন্দ্বী থ্রেডসকে পুনরায় চাঙ্গা করে তুলতে নতুন পদক্ষেপ নিয়েছে মেটা। থ্রেডসের একটি ওয়েব সংস্করণ উন্মোচন করেছে কোম্পানিটি।

গত জুলাইয়ে পথচলা শুরুর পর ব্যাপক সাড়া ফেললেও ব্যবহারকারীরা সন্তুষ্ট না হওয়ায় প্লাটফর্মটি ঝিমিয়ে পড়ে। থ্রেডস নিয়ে শুরুতে ব্যাপক আগ্রহ থাকলেও কিছু সীমাবদ্ধতার কারণে ব্যবহারকারীরা দ্রুত এটি ত্যাগ করতে থাকে।

মেটা জানিয়েছে, থ্রেডসে নতুন নতুন ফিচার যুক্ত করার কর্মপ্রয়াসের একটি অংশ এই ওয়েব ভার্সন। অবশ্য বিশেষজ্ঞরা সতর্ক করে বলেছেন গ্রাহকের আগ্রহ ফিরিয়ে আনতে মেটাকে আরো কাজ করতে হবে।

মেটার প্রধান মার্ক জুকারবার্গ জানিয়েছেন, ‘আগামী কয়েকদিনের মধ্যেই এটি চালু হবে।’ থ্রেডসের ওয়েব ভার্সনটি পুরোদমে চালু হওয়ার পর ব্যবহারকারীরা সেখানে পোস্ট লিখতে পারবেন। নিজের ফিড দেখতে এবং অন্যজনের থ্রেডসে প্রতিক্রিয়া জানাতে পারবেন। তবে প্রাথমিকভাবে মোবাইল অ্যাপসের অন্যান্য দিকগুলি এখানে পাওয়া যাবে না। যেমন- ব্যবহারকারীরা তাদের প্রোফাইল এডিট অথবা এর সিস্টার প্লাটফর্ম ইনস্টাগ্রামের সরাসরি ম্যাসেঞ্জার প্লাটফর্মে থ্রেড পাঠানো যাবে না।

মেটা জানিয়েছে, অ্যাপের ওয়েব এবং মোবাইল অভিজ্ঞতা একইরকম করতে আসছে সপ্তাহগুলোয় এর কার্যকারিতা আরো বাড়ানো হবে। থ্রেডস আবির্ভূত হওয়ার এক সপ্তাহের মধ্যে ১০০ মিলিয়ন ব্যবহারকারী এতে সাইনআপ করে। তবে গত জুলাইয়ে ব্যবহারকারীর সংখ্যা অর্ধেকে নেমে আসে। ফেসবুক এবং হোয়াটসঅ্যাপের স্বত্বাধিকারী টেক জায়ান্ট মেটা আশা করছেন ওয়েব ভার্সন উন্মোচনের ঘোষণায় ব্যবহারকারীরা আবার ফিরে আসবে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]