শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ধানের বাম্পার ফলনে খুশি কৃষক

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ধানের বাম্পার ফলনে খুশি কৃষক

শেরপুরের নালিতাবাড়ীতে আগাম জাতের বিনাধান ১৭ এর নমুনা শস্য কর্তন করা হয়েছে।আগাম বিনা ১৭ জাতের ধানের ফলন হয়েছে হেক্টরে (কাঁচা) ৬ দশমিক ৫ টন। এই বাম্পার ফলনে এলাকার কৃষকরা বেজায় খুশি হয়েছেন।

বুধবার (১১ অক্টোবর) সকালে উপজেলার রুপনারায়নকুড়া ইউপির আদর্শ কৃষক সরকার গোলাম ফারুকের রোপিত প্রদর্শনী প্লটের দেড় একর জমির ওই নমুনা শস্য কর্তন করা হয়।

কর্মকর্তারা জানান, এ জাতের ধান কাটার পর কৃষকরা ওই জমিতে আবার সরিষা আবাদ করতে পারবেন। সরিষা উত্তোলনের পর পুনরায় ওই জমিতে বোরোধান আবাদ করতে পারবেন কৃষকরা। এতে একই জমিতে তিনবার ফসল ফলানোয় কৃষকরা আর্থিকভাবে লাভবান হবেন। আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় আমন ধানবীজ প্রদর্শনী প্লটের এই নমুনা শস্য হারভেস্টার মেশিন দিয়ে কর্তন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নালিতাবাড়ী উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আনোয়ার হোসেন, মওদুদ আহমেদ, নালিতাবাড়ী বিনা উপকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান ও বৈজ্ঞানিক কর্মকর্তা ফরহাদ হোসেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:১০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]