শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২০ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। চলমান আসরে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় জয় তুলে নিতে মরিয়া অজিরা। অন্যদিকে, জয়ের ধারায় ফিরতে মুখিয়ে আছে পাকিস্তানও। স্বাভাবিকভাবেই ম্যাচটি যে রোমাঞ্চকর হতে যাচ্ছে, সেটি বলাই বাহুল্য।

শুক্রবার ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান দলপতি বাবর আজম।

অজি বধের মিশনে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে পাকিস্তান। শাদাব খানের পরিবর্তে একাদশে ফিরেছেন উসামা মীর। তবে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামবে অজিরা।

বিশ্বকাপের আসর এবং ওয়ানডে পরিসংখ্যান অনুযায়ী পাকিস্তানের বিপক্ষে জয়ের পাল্লা ভারী অস্ট্রেলিয়ারই। সবশেষ দুই বিশ্বকাপ ২০১৫ ও ২০১৯ সালে পাকিস্তানকে হারিয়েছিলো অস্ট্রেলিয়া। ২০১৫ সালে অ্যাডিলেডে ৬ উইকেটে এবং ২০১৯ সালে টনটনে ৪১ রানে জিতেছিল অজিরা।

সবমিলিয়ে এখন পর্যন্ত ওয়ানডেতে ১০৭বার মুখোমুখি হয়েছে পাকিস্তান-অস্ট্রেলিয়া। যেখানে জয়ের পাল্লা ভারী অস্ট্রেলিয়ার দিকেই। ৬৯ ম্যাচে জয় আছে অজিদের। আর পাকিস্তানের জয় ৩৪টিতে। একটি ম্যাচ টাই ও তিনটি পরিত্যক্ত হয়।

পাকিস্তান একাদশ: ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতেখার আহমেদ, মোহাম্মদ নাওয়াজ, উসামা মীর, হারিস রউফ, হাসান আলি ও শাহিন শাহ আফ্রিদি।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্নাস লাবুশেন, জশ ইংলিস, প্যাট কামিন্স (অধিনায়ক), জশ হ্যাজলউড, মিচেল স্টার্ক ও মার্কাস স্টয়নিস।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২০ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]