সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাবি উন্নয়নে সম্পৃক্ত হতে পারেন অ্যালামনাই অ্যাসোসিয়েশন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩০ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়কে (ঢাবি) গ্রিন অ্যান্ড ক্লিন ক্যাম্পাস বাস্তবায়ন, নতুন হলসহ নানা স্থাপনা নির্মাণ, ইন্টার্নশিপ, ছাত্র-ছাত্রীদের চিকিৎসা এবং গবেষণার অর্থায়ন ও ক্যারিয়ার সহায়তায় সম্পৃক্ত হতে পারে অ্যালামনাই সদস্যরা।

সম্প্রতি ঢাকা ইউনির্ভাসিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন ও ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ঢাবিসাস) রিপোর্টারদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব অভিমত উঠে আসে।

সম্প্রতি ঢাকা ইউনির্ভাসিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন মহাসচিব মোল্লা মোহাম্মাদ আবু কাওসার, যুগ্ম মহাসচিব সুভাষ সিংহ রায়, প্রচার ও জনসংযোগ সম্পাদক কাজী মোয়াজ্জেম হোসাইনসহ অ্যাসোসিয়েশনের অন্যান্য সদস্যবৃন্দ।

সভায় ঢাবিসাস সভাপতি আল সাদী ভূইয়াসহ কয়েকজন সাংবাদিক তাদের বক্তব্যে বলেন, অ্যালামনাসগণ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন সহযোগী এবং শিক্ষা, ইন্টার্নশিপ ও ক্যারিয়ার গঠনে ছাত্র-ছাত্রীদের স্বক্রিয় সহায়ক ও অভিভাবক হয়ে উঠতে পারেন।

তাদের বক্তব্যের প্রেক্ষিতে আনোয়ার-উল-আলম চৌধুরী বলেন, এমন দাবি এবং পরামর্শ কোনো কাজ নয়। অ্যালামনাই অ্যাসোসিয়েশন আগেই হল নির্মাণ, বিশ্ববিদ্যালয়ের সবুজায়ন, পরিচ্ছন্নকরণ এবং চিকিৎসাকেন্দ্র উন্নয়নের জন্য প্রস্তাবও দিয়েছিল। এমন যৌথ উন্নয়ন প্রকল্পে অনুমোদন ও দ্রুত বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষা মন্ত্রণালয়ের এগিয়ে আসা জরুরি।

সভায় তিনি জানান, এবার ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন (ডুয়া) সামাজিক বৃত্তি নিয়ে ৬৭৭ জন ছাত্র-ছাত্রী ১৩ অক্টোবর থেকে সারাদেশের ৬৪ জেলায় মাদক, বাল্যবিবাহ, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা গড়তে মাঠপর্যায়ে প্রচার চালাচ্ছে। এই কার্যক্রম এবার অভূতপূর্ব জাগরণ তৈরি করেছে এবং এই মাঠপর্যায়ে এই প্রচারণা চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫৩ পূর্বাহ্ণ | সোমবার, ৩০ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]