শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লংকানদের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৬ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

লংকানদের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আজ ওয়ানডে বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেলেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা নিশ্চিত করতে এ ম্যাচে জয় পেতেই হবে টাইগারদের।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে। এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

আসরে এখন পর্যন্ত মাত্র একটি জয় পাওয়া বাংলাদেশ এরই মধ্যে সেমিফাইনাল থেকে ছিটকে গেছে। প্রায় এক মাস আগে আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছিলো টাইগাররা।

এরপর নিজেদের সেরা পারফরমেন্স প্রদর্শন করতে পারেনি বাংলাদেশ। নেদারল্যান্ডসের কাছে হতাশাজনক হারসহ টানা ছ’টি ম্যাচ হেরেছে টাইগাররা। তারপরও জয়ে ফিরতে আশাবাদী দল।

অন্যদিকে বিশ্বকাপে দু’টি ম্যাচ জিতলেও শ্রীলংকার পারফরমেন্স মোটেই আহামরি নয়। যদিও এখন পর্যন্ত গাণিতিকভাবে সেমিফাইনালের দৌঁড় থেকে বাদ পড়েনি লংকানরা। কিন্তু সেমিতে জায়গা পেতে অনেক যদি-কিন্তুর উপর নির্ভর করতে হচ্ছে তাদের।

সর্বশেষ ম্যাচে ভারতের বিপক্ষে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে ৩০২ রানের লজ্জাজনক হার বরণ করে নেয় শ্রীলংকা। বিশ্বকাপে দ্বিতীয় এবং ওয়ানডে ইতিহাসে তৃতীয় বড় ব্যবধানে হারের রেকর্ড এখন লংকানদের।

দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ইনজুুরি চাপে ফেলেছে শ্রীলংকাকে। ইনজুরিতে জর্জরিত শ্রীলংকার দুরাবস্থা, হারের বৃত্ত থেকে বের হতে অনুপ্রাণিত করবে বাংলাদেশকে।

বিশ্বকাপে কখনোই শ্রীলংকার বিপক্ষে জিততে পারেনি বাংলাদেশ। চারটি ম্যাচের মধ্যে তিনটিতে হেরেছে টাইগাররা। গত বিশ্বকাপে মাঠে নামার আগে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিলো।

সব মিলিয়ে এখন পর্যন্ত ৫৩ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলংকা। এর মধ্যে শ্রীলংকা ৪২টি এবং বাংলাদেশ ৯টি ম্যাচে জিতেছে।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তানজিদ হাসান, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মাহেদী হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও তানজিম হাসান।

শ্রীলংকা দল: কুশল মেন্ডিস (অধিনায়ক), কুশল পেরেরা, পাথুম নিশাঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালঙ্কা, ধনঞ্জয় ডি সিলভা, মহেশ থিকসানা, দুনিথ ওয়েল্লালাগে, দুশান হেমন্ত, চামিকা করুনারত্নে, দুসমন্থ চামিরা, দিলশান মধুশঙ্কা, কাসুন রাজিথা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৩ পূর্বাহ্ণ | সোমবার, ০৬ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]