বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনামসজিদ দিয়ে দেশে এলো আরো ১৫৭৫ মেট্রিক টন পেঁয়াজ-আলু

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৬ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

সোনামসজিদ দিয়ে দেশে এলো আরো ১৫৭৫ মেট্রিক টন পেঁয়াজ-আলু

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পেঁয়াজ ও আলু আমদানি অব্যাহত রয়েছে। রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ভারত থেকে ৪৬ ট্রাকে ১২৪২ মেট্রিক টন পেয়াঁজ ও ১২ ট্রাকে ৩৩৩ মেট্রিক টন আলু দেশে এসেছে।

এর আগে, গত দুই দিনে (শুক্র ও শনিবার) এ বন্দর দিয়ে ভারত থেকে এসেছিল আরো ৫৬৮ মেট্রিক টন আলু ও ১৪৫৩ মেট্রিক টন পেঁয়াজ।

এদিকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু ও পেঁয়াজ আমদানি হওয়ায় চাঁপাইনবাবগঞ্জের বাজারে কমেছে এ দুটি নিত্যপণ্যের দাম।

বাজার ঘুরে দেখা গেছে, কেজিপ্রতি ১২-১৫ টাকা কমে দেশি আলু বিক্রি হচ্ছে ৪০-৪২ টাকায়। অন্যদিকে ভারত থেকে আসা আলু বিক্রি হচ্ছে ৩৬-৩৮ টাকায়।

অন্যদিকে একশ’ ছুঁই ছুঁই করা পেঁয়াজের দামও কমেছে কেজিতে অন্তত ২০-২৫ টাকা। ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০-৬৫ টাকায়। দেশি পেয়াঁজ বিক্রি হচ্ছে ৩০ টাকা কমে ১১০ টাকায়।

বিক্রেতারা বলছেন, আলু আমদানি অব্যাহত থাকলে আলুর দাম আরো কমে কেজি প্রতি অন্তত ৩০ টাকা হবে। অন্যদিকে পেঁয়াজের দামও আরো কিছুটা কমতে পারে।

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দর কাস্টমের ডেপুটি কমিশনার প্রভাত কুমার সিংহ জানান, শুক্রবার থেকে রোববার পর্যন্ত ৯০১ মেট্রিক টন আলু ও ২৬৯৫ মেট্রিক টন পেঁয়াজ ভারত থেকে এসেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৪ পূর্বাহ্ণ | সোমবার, ০৬ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]