সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লায়ন আকতারুজ্জামান বাংলা একাডেমীর আজীবন সদস্য নির্বাচিত

মোস্তাফিজুর রহমান মিন্টু:   |   বুধবার, ০৮ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

লায়ন আকতারুজ্জামান বাংলা একাডেমীর আজীবন সদস্য নির্বাচিত

আলহাজ্ব লায়ন খান আখতারুজ্জামান এম জে এফ বাংলা একাডেমির আজীবন সদস্য হয়েছেন। এ উপলক্ষে লায়ন্স ক্লাব অফ ঢাকা ক্যাপিটাল গার্ডেন ও লিও ক্লাব ঢাকা ক্যাপিটাল গার্ডেন সিটির সকল সদস্যরা অভিনন্দন জানিয়ে এক বিবৃতি দিয়েছেন।

বাংলা একাডেমির জন্ম ও বিকাশ বাংলাদেশ রাষ্ট্রের গঠন প্রক্রিয়ার সাথে অবিচ্ছেদ্যভাবে বিজড়িত। প্রতিবছর ওই বাংলা একাডেমির রাষ্ট্রের গুরুত্বপূর্ণ নাগরিকদের বিশেষ সদস্যপদ দেন। সে তালিকায় জায়গা করে নিয়েছেন খুলনা জেলার দিগলিয়ার কৃতি সন্তান ও লায়ন্স ক্লাব অফ ঢাকা ক্যাপিটাল গার্ডেনের প্রেসিডেন্ট আলহাজ্ব লায়ন খান আখতারুজ্জামান এম জে এফ।
তিনি লেখালেখি ও সাহিত্যচর্চায় বিশেষ অবদান রাখায় বাংলা একাডেমীর এ আজীবন সদস্যপদ লাভ করেন। রবিবার (২৯ অক্টোবর )বাংলা একাডেমীর ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয় ।ভাষার সাহিত্য ,সংস্কৃতি, বিজ্ঞান ,শিল্পকর্ম ,সাংবাদিকতা ও সামাজিক বিজ্ঞান পদ দেন। সে বিশেষ অবদান রাখায় তিন ক্যাটাগরিতে সদস্য পদ দিয়েছেন বাংলা একাডেমি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৩ অপরাহ্ণ | বুধবার, ০৮ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]