শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় ঘরবাড়ি ভাঙচুর, আহত ৪

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় ঘরবাড়ি ভাঙচুর, আহত ৪

জমি নিয়ে বিরোধের জেরে হামলায় সাংবাদিকের বসতঘরসহ ১৫টি ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত চারজন।

শুক্রবার রাত ৯টার দিকে মাদারীপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পাকদী এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে মাদারীপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পাকদী এলাকার নজরুল মোল্লার সঙ্গে একই এলাকার মাসুদ কারিগরের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে রাতে দেশীয় অস্ত্রশস্ত্র ও লোকজন নিয়ে মাসুদ কারিগর হামলা চালান নজরুলের বাড়িতে। এ সময় বেশ কয়েকটি হাতবোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে।

পরে নজরুলের সমর্থিত ১৪টি বসতঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ওঠে। একই সময় পাশে থাকা মোহনা টিভির জেলা প্রতিনিধি আরিফুর রহমান মোল্লার বসতঘরও ভাঙচুর করা হয়। হামলায় আহত হয়েছে অন্তত চারজন। তাদেরকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

ভুক্তভোগী পলি বেগম বলেন, আমি অসুস্থ স্বামী ও ছোট ছেলেকে নিয়ে ঘরের ভেতরে ছিলাম। হঠাৎ ৮-১০ জন অস্ত্র নিয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেন। ঘর থেকে সবকিছু নিয়ে গেছেন হামলাকারীরা। আমার শরীরে ইটের আঘাত লেগেছে।

আরেক ভুক্তভোগী শিরিনা আক্তার বলেন, ঘরের ভেতর ও বাইরে দুই জায়গাতেই ভাঙচুর করা হয়েছে। ভেতরে ঢুকে স্বর্ণ, নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে গেছে।

সেলিম কবিরাজ বলেন, আমার ঘরের মালামাল নিয়ে গেছেন হামলকারীরা। ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে হামলার সময়।

নজরুল মোল্লা বলেন, জমি নিয়ে বিরোধের জেরেই মাসুদ কারিগর তার লোকজন নিয়ে আমাদের ওপর হামলা চালান। হঠাৎ এমন হামলা চালাবে, কেউ বুঝে উঠতে পারিনি। পরে পুলিশ আসলে হামলাকারীরা চলে যান।

এ ব্যাপারে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফকির জানান, জমি নিয়ে বিরোধের জেরে হামলার ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ভুক্তভোগীদের অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৫ পূর্বাহ্ণ | শনিবার, ১১ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]